তেজগাঁওয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, তীব্র যানজট


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:১৫ অপরাহ্ন, ৯ই সেপ্টেম্বর ২০২৪


তেজগাঁওয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, তীব্র যানজট
ছবি: সংগৃহীত

ছয় দফা দাবিতে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলের সাতরাস্তা এলাকায় ছয় দফা দাবিতে ‘কারিগরি ছাত্র আন্দোলনের’ ব্যানারে একদল শিক্ষার্থী সড়ক অবরোধ করেছেন। 


সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেন বলে সংবাদমাধ্যমে জানান তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী শামীমুর রহমান।


জানা যায়, টেকনিক্যাল পদে নন টেকনিক্যাল নিয়োগ বাতিলসহ ছয় দফা দাবিতে সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা রাস্তা না ছাড়ার ঘোষণা দিয়েছেন।


আরও পড়ুন: শুক্রবার মেট্রোরেল চালানোর প্রস্তুতি সম্পর্কে যা জানা গেল


এদিকে, শিক্ষার্থীদের সড়ক অবরোধের কারণে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকা ও আশপাশের এলাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।


আরও পড়ুন: নিয়ন্ত্রণহীন ব্যাটারিচালিত রিকশার দখলে রাজধানী

 

শিক্ষার্থীদের ছয় দফা হলো:- এ ছাড়া কারিগরি শিক্ষা বোর্ড সংস্কার করে কারিগরি সেক্টর পরিচালনায় কারিগরি শিক্ষাবহির্ভূত কোনো জনবল থাকতে পারবে না। কারিগরি শিক্ষা অধিদফতরের বিতর্কিত নিয়োগ বিধিমালা সংশোধন করে সব শূন্য পদে কারিগরি জনবল নিয়োগের মাধ্যমে শিক্ষকসংকট দূর করতে হবে। উচ্চশিক্ষার সুযোগ বাড়ানোর লক্ষ্যে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ছাত্র ও ছাত্রীদের জন্য প্রস্তাবিত চারটি ইঞ্জিনিয়ারিং কলেজে শতভাগ সিট নিশ্চিত করতে হবে।


জেবি/এসবি