‘বাংলাদেশের সাথে ডাবল সেঞ্চুরি করবেন কোহলি’


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৫:০৫ অপরাহ্ন, ১১ই সেপ্টেম্বর ২০২৪


‘বাংলাদেশের সাথে ডাবল সেঞ্চুরি করবেন কোহলি’
বিরাট কোহলি।

২০১৯ সালে দিবা-রাত্রির টেস্টে সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন  বিরাট কোহলি। তারপর থেকে এই ব্যাটারের ব্যাটে সব ফরম্যাটেই সেঞ্চুরির খরা চলছিল। প্রায় তিন বছর পর টি-টোয়েন্টি সেঞ্চুরি দিয়ে সেই খরা কাটিয়েছিলেন কোহলি। 


আরও পড়ুন: ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড


টেস্ট সিরিজ সামনে রেখে লাল-বলের প্রস্তুতিতে দলীপ ট্রফিতে খেলছেন ভারতীয় ক্রিকেটাররা। দুই সিনিয়র ক্রিকেটার বিরাট-রোহিত অবশ্য টুর্নামেন্টটি খেলছেন না। ফলে নেট প্র্যাক্টিসই ভরসা। বাংলাদেশের পর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচ এবং এরপর অস্ট্রেলিয়া সফরে পাঁচ ম্যাচের সিরিজ। লাল-বলে দীর্ঘ সূচি। বাংলাদেশ ও আসন্ন নিউজিল্যান্ড সিরিজে সেঞ্চুরি এবং ডাবল সেঞ্চুরিও করতে পারেন বিরাট কোহলি, এমনটাই মনে করেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলি।


সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে বাসিত আলি বলছেন, ‘ইংল্যান্ড সিরিজে বিরাট ছিল না। সদ্য শ্রীলঙ্কাতেও (ওডিআই) ভালো পারফর্ম করতে পারেনি। তবে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বিপক্ষে বিরাটের ব্যাটে বড় সেঞ্চুরি দেখা যাবে। সেটা ১১০ কিংবা ১১৫ নয়, হয়তো ডাবল সেঞ্চুরিও দেখা যাবে।’ 


আরও পড়ুন: আর্জেন্টিনাকে হারিয়ে কলম্বিয়ার মধুর প্রতিশোধ


বাংলাদেশ-ভারতের প্রথম ম্যাচ চেন্নাই এবং কানপুরে দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে। সাদা পোশাকের লড়াই শেষে দুই দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে। ৬ অক্টোবর গোয়ালিয়র, ৯ অক্টোবর দিল্লি ও ১২ অক্টোবর হায়দরাবাদ তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে বাংলাদেশ দলের ভারত সফর।


আরএক্স/