আর্জেন্টিনাকে হারিয়ে কলম্বিয়ার মধুর প্রতিশোধ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১১:২২ পূর্বাহ্ন, ১১ই সেপ্টেম্বর ২০২৪


আর্জেন্টিনাকে হারিয়ে কলম্বিয়ার মধুর প্রতিশোধ
ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়াকে হারিয়ে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। সেই হারে ২৮ ম্যাচের অপরাজিত যাত্রা থেমে গিয়েছিল কলম্বিয়ার। দুই মাসেরও কম সময় পর সেই হারের প্রতিশোধ নিলো কলম্বিয়া। ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে তারা। এই হারে ১২ ম্যাচের অপরাজেয় যাত্রাও থেমে গেলো আর্জেন্টিনার।


মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে ঘরের মাঠে রক্ষণাত্মক ভঙ্গিতে খেলে কলম্বিয়া। একইসঙ্গে ভালো সুযোগও তৈরি করে স্বাগতিকরা। রক্ষণ ও আক্রমণের দারুণ সমন্বয় ঘটিয়ে অসাধারণ এক শো দেখিয়েছে কলম্বিয়া। যে কারণে গোল পেতেও দেরি হয়নি স্বাগতিকদের।


আরও পড়ুন: ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড


ম্যাচের ২৫ মিনিটে ইয়ারসন মোসকুইরার গোলে প্রথম লিড নেয় কলম্বিয়া। ৪৮ মিনিটে সেই শোধ করে আর্জেন্টিনার নিকো গঞ্জালেজ। ৬০ মিনিটে পেনাল্টি থেকে দুর্দান্ত শটে আর্জেন্টিনার জাল কাঁপান জেমস রড্রিগেজ। এই গোল আর শোধ করতে পারেনি লিওনেল মেসিবিহীন আর্জেন্টিনা।


২০১৬ সালের পর আর্জেন্টিনাকে হারাতে পারেনি কলম্বিয়া। ৮ বছর পর বিশ্বচ্যাম্পিয়নদের হারানোর স্বাদ উপভোগ করলো তারা। অন্যদিকে ২০২৬ বিশ্বকাপের জন্য দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে এই প্রথম হারের তিক্ত স্বাদ নিলো আর্জেন্টিনা।


১৮ পয়েন্ট নিয়ে এখনো টেবিলের শীর্ষে আছে আর্জেন্টিনা। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আজে কলম্বিয়া। এই অঞ্চল থেকে সেরা ৬টি দল খেলবে ২০২৬ বিশ্বকাপে।


আরএক্স/