কক্সবাজার সদর হাসপাতালে ৪ দিনেও স্বাভাবিক হয়নি চিকিৎসা সেবা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৪ অপরাহ্ন, ১৪ই সেপ্টেম্বর ২০২৪


কক্সবাজার সদর হাসপাতালে ৪ দিনেও স্বাভাবিক হয়নি চিকিৎসা সেবা
ছবি: প্রতিনিধি

তৌহিদুল ইসলাম: কক্সবাজার জেলা সদর হাসপাতালে সিসিইউতে ভর্তি এক রোগির মৃত্যুর জেরে কর্তব্যরত চিকিৎসককে মারধর ও আইসিইউ, সিসিইউ সহ হাসপাতালে ভাংচুরের জের ধরে এখনও স্বাভাবিক হয়নি চিকিৎসা সেবা। ঘটনার প্রতিবাদে টানা ৪ দিনের মতো চিকিৎস সেবা বন্ধ করে দেয়া কর্মবিরতিতে রয়েছে চিকিৎসক নার্সসহ সব ধরণের কর্মচারীরা।


তবে হাসপাতালের জরুরি বিভাগ ও আবাসিক ভর্তি রোগিদের চিকিৎসা সেবা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কলেজের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. আশেকুর রহমান।


আরও পড়ুন: সৈকতে নারীকে হেনস্তাকারী যুবক ডিবি হেফাজতে


তিনি জানিয়েছেন, শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৯ টায় চিকিৎসক, নার্স, কর্মচারিদের সাথে প্রশাসনিক বৈঠক হয়েছে। এখনও হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত না হওয়ায় কর্মবিরতি অব্যাহত রেখেছে। তবে জরুরি বিভাগ ও ভর্তি রোগিদের চিকিৎসা দেয়া হচ্ছে। বহি:বিভাগ এবং প্রাইভেট চিকিৎসা স্বাভাবিক করতে আলোচনা চলছে। জেলা প্রশাসন, পুলিশের সাথে আলোচনা করে নিরাপত্তা নিশ্চিত করলে চিকিৎসা সেবা শুরু করার কথা বলছেন চিকিৎসক, নার্স সহ অন্যান্যরা।


মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার সময় সিসিউতে ভর্তি থাকা কক্সবাজার শহরের নুনিয়ারছড়া এলাকার আবদুল আজিজ নামের এক রোগির মৃত্যু হয়। স্বজনদের অভিযোগ, ব্যথানাশক ইনজেকশন পুশ করার পরই তার মৃত্যু হয়। ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে দাবি করে হাসপাতালের ভেতরেই ক্ষোভে ফেটে পড়েন তার স্বজনেরা। এক পর্যায়ে তারা কর্তব্যরত চিকিৎসক ডা. সজিব কাজিকে মারধর করা হয়। চালানো হয় ভাংচুর।


আরও পড়ুন: কক্সবাজারে মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড


বুধবার ১১ সেপ্টেম্বর সকাল থেকে চিকিৎসকে মারধর ও লাঞ্ছিত হওয়াকে কেন্দ্র করেকর্মবিরতি শুরু হয়। এর মধ্যে আহত চিকিৎসক বাদি হয়ে একটি মামলা হয়েছে। ‍পুলিশ দুই জনকে গ্রেফতার করেছে।



আরএক্স/