মসজিদের হিসাব নিয়ে দ্বন্দ্বে এক জনকে কুপিয়ে হত্যা, আহত ১


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


মসজিদের হিসাব নিয়ে দ্বন্দ্বে এক জনকে কুপিয়ে হত্যা, আহত ১

হাটহাজারী প্রতনিধি: চট্টগ্রামের হাটহাজারীতে মসজিদ ও মাদ্রাসার  হিসাব নিয়ে দ্বন্দ্বের জেরে কুপিয়ে হত্যা করেছে হোসেন এলাহী(৪০) প্রকাশ বাচা নামের এক ব্যক্তিকে। একই হামলায় তার ছোট ভাই মোমেন এলাহী(৩৭) প্রকাশ কালুকে সহ কুপিয়ে গুরুতর জখম করেছে। বর্তমানে সে চমেক হাসপাতালে মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছে। 

শুক্রবার (১৭ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলার মির্জাপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড  কালা বাদশা পাড়ার ডাঃ শাহ আহমদের বাড়ীতে এই ঘটনা ঘটে। নিহত হোসেন ঐ এলাকার মৃত লতু মিয়ার পুত্র বলে জানা গেছে। এ ঘটনায় মির্জাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি  আবুল হাসেমসহ আরো ২জনকে পুলিশি হেফাজতে নেয়া হয়েছে বলে থানা সুত্রে জানা গেছে। তবে এখনো পর্যন্ত থানায় কোন হত্যা মামলা রুজু হয়নি।

সরেজমিনে স্থানীয় ও পবিরাবের সদস্যদের সাথে কথা বলে জানা যায়, গত ছয়মাস ধরে মসজিদ ও মাদ্রাসার অর্থ সংক্রান্ত  হিসাব নিয়ে বিরোধ চলে আসছে। নিহত হোসেন এলাহীর ভাই বর্তমানে মসজিদ কমিটিতে দায়িত্ব পায়। এলাকার সাধারন জনগনসহ পূর্বের কমিটির কাছে হিসাব চেয়েছিল। কিন্তু নয় ছয় করে কোন হিসাব দিচ্ছিলোনা তারা। কমিটি পরিবর্তন করা মাত্র ব্যাংক একাউন্ট থেকে মসজিদ মাদ্রাসার টাকাও সাবেক কমিটির সদস্যরা উত্তোলন করে ফেলেছে। নতুন কমিটি সে বিষয় নিয়ে জিজ্ঞাসা করলে তারা ক্ষুব্ধ হতে থাকে। এক পর্যায়ে গতকাল সন্ধ্যায় বৈঠকের নাম দিয়ে পূর্ব পরিকল্পিত ভাবে আলমগীরের আবির স্টোর মুদি দোকানের সামনে থেকে হোসেন এলাহী বাচা ও তার ভাই মোমেন এলাহী কালুকে দু’দিক থেকে এসে মুখোশধারী ২৫/৩০ জনের একটি সন্ত্রাসী দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে প্রথমে ধাওয়া করে। এসময় এক রাউন্ড গুলি বর্ষণ করলে স্থানীয়রা সরে যায়। এসময় জীবন বাঁচাতে দুই ভাই দৌড়ে পালাতে চেষ্টা করলে পিছন থেকে ধাওয়া করে  এলোপাতাড়ি কুপাতে থাকে সন্ত্রাসীরা। তবে, শেষ রক্ষা হয়নি হোসেন এলাহী বাচা'র ও মৃত্যু যন্ত্রনায় কাতরাচ্ছে মোমেন এলাহী কালু। 

এই নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। স্থানীরা  অপরাধীদের দ্রুত শনাক্ত করে আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান। এদিকে মোমেনের স্ত্রী বলেন, যুবলীগ সভাপতি হাশেম মোমেনের কাছ থেকে ৮৫ হাজার টাকা ধার নিয়েছেন। সে টাকা চাইতে গেলে স্বপরিবারকে হত্যার হুমকি দেয় হাশেম।

এ বিষয়ে হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, ঘটনা সংগঠিত হওয়ার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেছি। সন্দেহভাজন হিসেবে ৩জনকে পুলিশে হেফাজতে নেয়া হয়েছে। তদন্ত করে দ্রুত অপরাধীদের শনাক্ত করে তাদের আইনের আওতায় আনা হবে। তবে এখনো পর্যন্ত কোন মামলা রুজু হয়নি।