সংক্ষিপ্ত সিলেবাসের দাবিতে চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের মানববন্ধন-সড়ক অবরোধ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৩ অপরাহ্ন, ১৯শে সেপ্টেম্বর ২০২৪


সংক্ষিপ্ত সিলেবাসের দাবিতে চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের মানববন্ধন-সড়ক অবরোধ
ছবি: প্রতিনিধি

সংক্ষিপ্ত সিলেবাসের এক দফা দাবিতে চুয়াডাঙ্গায় মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীরা। 


বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি উচ্চবিদ্যালয়, সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা চুয়াডাঙ্গা শহরের প্রাণকেন্দ্র শহীদ হাসান চত্বরে এই কর্মসূচি পালন করে। এরপর কিছু সময়ের জন্য তারা সড়ক অবরোধ করে। এতে পুরা শহরে যান চলাচল বন্ধ হয়ে যায়।


আরও পড়ুন: মেহেরপুরে ইসলামিক ফাউন্ডেশনে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সঃ) পালন


এদিকে, পরিস্থিতি বিবেচনায় ঘটনাস্থলে ছুটে যান চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলম ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এস. এম. আশিস মোমতাজ। তারা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন এবং শিক্ষার্থীরা আশ্বাস পেয়ে কর্মসূচি স্থগিত করে।


হাসান শাহরিয়ার অপূর্ব, হাসিবুর রহমান রাহাত, সাকিউল ইসলাম প্লাবন, এনজামুল তাহমিদ আলভি, ফাতেমাতুজ জোহরা হাবিবা, ওয়ালিদ হোসেনসহ প্রায় শতাধিকের বেশি শিক্ষার্থী এতে নেয়।


আরও পড়ুন: ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নারীসহ প্রাণ গেল ৩ জনের


শিক্ষার্থীরা এ ব্যাপারে অন্তর্র্বতীকালীন সরকারের শিক্ষা উপদেষ্টার দৃষ্টি আকর্ষণ করে বলেন, এ বছর কোটা সংস্কার আন্দোলন থেকে সরকার পতনের আন্দোলনসহ বিভিন্ন কর্মসূচি পালন হওয়ায় তাদের পড়াশোনায় ব্যাঘাত ঘটেছে। এ ছাড়া অর্ধবার্ষিক পরীক্ষা সম্পূর্ণ শেষ না হওয়ায় তারা তেমন অভিজ্ঞতা অর্জন করতে পারেনি। এ অবস্থায় তাদের যে সিলেবাস দেওয়া হয়েছে, তা অনুযায়ী পরীক্ষার প্রস্তুতির পর্যাপ্ত সময় নেই। এই অবস্থা বিবেচনা করে সাধারণ শিক্ষার্থীরা তাদের সংক্ষিপ্ত সিলেবাস দেওয়ার দাবি জানায়।


এমএল/