আগের মতো রাজনীতি এখন চলবে না: এ্যানি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯:২৬ অপরাহ্ন, ১৯শে সেপ্টেম্বর ২০২৪


আগের মতো রাজনীতি এখন চলবে না: এ্যানি
বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি

রাষ্ট্র-রাজনৈতিক দলকে নতুনভাবে ঢেলে সাজাতে হবে বলে উল্লেখ করে বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন,এ ক্ষেত্রে রাজনীতিবিদদের আচার-আচরণের পরিবর্তন ঘটাতে হবে। আগের মতো রাজনীতি এখন চলবে না।


বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর)  দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে বন্যার্তদের জন্য আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প ও পুনর্বাসন সহায়তা অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, "বর্তমান সময় ও তরুণ প্রজন্মের প্রয়োজনে নতুন নিয়মে, নতুন কৌশলে রাজনীতি করতে হবে। ভবিষ্যতে তরুণদের চাওয়ার প্রেক্ষিতে তারেক রহমানের পরিকল্পনা অনুযায়ী রাজনীতি করতে হবে।"


আরও পড়ুন: সেনাবাহিনীকে সবখানে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া ঠিক হবে না: মির্জা ফখরুল


এ্যানি আরও বলেন, "শেখ হাসিনা ও তার দোসরদের বিচার নিশ্চিত করতে হবে। জনগণের দীর্ঘদিনের চাওয়া হচ্ছে একটি নির্বাচন। আর নির্বাচনের মাধ্যমেই জনগণের সরকার প্রতিষ্ঠা করা।"


আরও পড়ুন: হবিগঞ্জে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান


বিএনপির এই নেতা বলেন,"তরুণ প্রজন্ম ভোট দিতে পারেনি। ভোট দিতে দেয়নি। আওয়ামী লীগ অপরাজনীতি করেছে। তারা দুঃশাসন ও সিল মারার রাজনীতি করেছে। এখন দেশ গড়ার রাজনীতি শুরু হবে। জনগণের অধিকার প্রতিষ্ঠায় সব রকমের লড়াই-সংগ্রাম চলবে। জনগণ ভোট দিতে পারবে।"


দলটির যুগ্ম মহাসচিব আরও বলেন, "স্বাধীনতা অর্জন করা যত কঠিন। তার চেয়েও কঠিন হলো স্বাধীনতা রক্ষা করা। তা রক্ষা করতে সাধারণ জনগণ ঐক্যবদ্ধ থাকতে হবে।"


জেবি/এসবি