কৃষক বাবু সতীশ চন্দ্র রায়ের হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:২৯ পূর্বাহ্ন, ২৪শে সেপ্টেম্বর ২০২৪


কৃষক বাবু সতীশ চন্দ্র রায়ের হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি
ছবি: প্রতিনিধি

গোপালগঞ্জের মুকসুদপুরে পল্লী বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিরীহ কৃষক বাবু সতীশ চন্দ্র রায় (ঠাকুর) -এর হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে নিহতের স্বজনেরা ও ওই গ্রামের সর্বস্তরের জনগণ। 


সোমবার (২৩ সেপ্টেম্বর) মহেষতলী গ্রামবাসীর আয়োজনে বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত একে অপরের হাতে হাত রেখে প্রায় দুই ঘণ্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। এর আগে নিহতের স্বজনেরা ও এলাকাবাসী ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড হাতে যেখানে বাবু সতীশ রায়কে হত্যা করা হয়েছিলো সেখানে পৌঁছে বিক্ষোভ সমাবেশ পালন করেন। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, নিহতের স্ত্রী শিখা রাণী রায়, পুত্র জয় রায়, স্বাধীন রায়, সৌরভ রায়, কন্যা ঐশী রায়, অধ্যাপক বিধান পান্ডে, অজয় রায়, সুবল রায়, রঞ্জন রায়, কেনা মন্ডল, ভজন রায়, বিবেক রায়, দীনেশ রায়, প্রমথ রায়, নীল রতন মন্ডল, সুব্রত রায়, অজিত রায়, অপূর্ব রায় প্রমুখ।


আরও পড়ুন: বাংলাদেশি অনুপ্রবেশকারীকে খুঁজে বের করে উল্টো করে ঝোলাব: অমিত শাহ


মানববন্ধনে ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, গত মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে স্বপন মৌলিকের হুকুমে খুনি সুদীপ্ত মৌলিক, রবি মৌলিক, মনোজ মৌলিক, বংকেশ মৌলিক, অরুণ মৌলিক, তরুণ মৌলিক, তপণ মৌলিক, নারায়ণ মৌলিক, বিষা মৌলিক, সাগর মৌলিক সহ অজ্ঞাত ৫/৬ জন মিলে নিরীহ কৃষক বাবু সতীশ রায়কে নির্মমভাবে হাতুড়ি ও রড দিয়ে পিটিয়ে হত্যা করে। এসময় চাচা সতীশ রায়কে বাঁচাতে তার ভাইপো দীপঙ্কর রায় এগিয়ে এলে তাকেও হামলাকারীরা পিটিয়ে গুরুতর আহত করে। পরে এ ঘটনায় গত ১৯ সেপ্টেম্বর মুকসুদপুর থানায় একটি হত্যা মামলা (মুকসুদপুর থানা মামলা নং-১৮) হলেও পুলিশ আজ পর্যন্ত কাউকেই গ্রেপ্তার করতে সক্ষম হননি। মানববন্ধনে বক্তারা আরও বলেন, খুনি পরিবারের একই বংশের সচীন মৌলিক নামের একজন অতিরিক্ত পুলিশ সুপারের হস্তক্ষেপে পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তার করছে না। তিনি ডিএমপি-তে কর্মরত রয়েছেন। আদৌ নিহতের পরিবার সুষ্ঠু বিচার পাবেন কি-না? আমরা জানিনা। আমরা মাননীয় আইন উপদেষ্টা, মাননীয় স্বরাষ্ট্র উপদেষ্টা সহ মাননীয় গোপালগঞ্জ জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার মহোদয়ের নিকট সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাই। 


মানববন্ধন শেষে বিক্ষুব্ধ গ্রামবাসী উক্ত হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে বিভিন্ন স্লোগান নিয়ে জলিরপাড় বাজার ঘুরে পুনরায় ননীক্ষীরের মহেষতলী গ্রামে ফিরে যান।


আরও পড়ুন:  গণমাধ্যমের স্বাধীনতা নি‌শ্চিতে আগামী সপ্তাহে ক‌মিশন গঠন: উপদেষ্টা নাহিদ


মুকসুদপুরের চাঞ্চল্যকর বাবু সতীশ রায় হত্যা মামলায় অভিযুক্তদের পক্ষে তদবির করার অভিযোগের বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার সচীন্দ্র নাথ মৌলিকের বক্তব্য নিতে তার ব্যবহৃত ব্যক্তিগত মুঠোফোনে ০১৭....৮৯৮ একাধিকবার কল করেও সংযোগটি বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।


এবিষয়ে মুকসুদপুর থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মোস্তফা কামাল বলেন, আইন সবার জন্যই সমান, হত্যা মামলায় অভিযুক্তদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে। আশা করছি খুব দ্রুতই আমরা দোষীদের গ্রেফতারে সমর্থ হবো।


আরএক্স/