হত্যা মামলা-শেয়ার কারসাজি নিয়ে যা জানালেন সাকিব 


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৭:২৬ অপরাহ্ন, ২৬শে সেপ্টেম্বর ২০২৪


হত্যা মামলা-শেয়ার কারসাজি নিয়ে যা জানালেন সাকিব 
ছবি: সংগৃহীত

সাকিব আল হাসান মানেই যেন বিতর্ক আর সমালোচনা। দীর্ঘ ক্যারিয়ারের খুব কম সময়ই এই বিতর্ক আর সমালোচনাকে পাশ কাটিয়ে চলতে পেরেছিলেন দেশসেরা এই অলরাউন্ডার। বিভিন্ন উত্থান-পতন আর বিতর্কের পরেও বাংলাদেশের ক্রিকেটে সাকিব নিজেকে স্থাপন করেছিলেন রেকর্ডের বরপুত্র হিসেবে।


গত ৫ আগস্ট স্বৈরাচার শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে এখনো দেশে ফিরেননি সাকিব আল হাসান। সবমিলিয়ে সময়টা তার প্রতিকূলে। কানপুরে দ্বিতীয় টেস্টের আগে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে বিষয়টি স্বীকার করে নিয়ে তিনি বলেছেন, দেশের পরিস্থিতি বদলে গেছে, যা আমাদের নিয়ন্ত্রণে ছিল না।। তবে বিভিন্ন চাপের মধ্যে মনোযোগটা মাঠেই ছিল। আমি কীভাবে ধরে রাখছি সেটা একমাত্র আল্লাহই জানে। আমি নিজেও জানি না।


আরও পড়ুন: টি-টোয়েন্টি ও টেস্ট থেকে অবসরের ঘোষণা সাকিবের


রাজধানী আদাবরে পোশাক কারখানার কর্মী মো. রুবেল হত্যার ঘটনায় অনেকের সঙ্গে আসামি করা হয়েছে সাকিবকে। বিষয়টি সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, একটা মামলা হয়েছে, আসলে সবারই অধিকার আছে। কিন্তু আপনারা সবাই জানেন, এটা কেমন ধরনের মামলা ছিল কিংবা আমি ওই সময় কোথায় ছিলাম। আমার কাজ কী ছিল কিংবা আমি কী করছিলাম। এই বিষয়টা নিয়ে আসলে আমি খুব বেশি কথা বলতে চাই না।


শেয়ার কারসাজির জন্য ৫০ লাখ টাকা জরিমানা প্রসঙ্গে সাকিব আল হাসান বলেন, আমার জীবনে আমি আসলে নিজে থেকে কখনো ট্রেড করিনি, কেউ যদি এটা বলে-এ ট্রেডিং নিয়ে কথাও বলেছি, প্রমাণ দিলে আমি খুশি হব। এসব আসলে এখন যে কেউ যে কারোর মতো করতে পারে। এ জিনিসগুলো যদি সুন্দর করে বলত, আমার জন্য মানসিকভাবে ভালো হতো। কারণ, মিথ্যা অভিযোগগুলো আমার মনে হয় না ভালো কিছু করে দেশের জন্য বাইরের মানুষের কাছে। আমি যেহেতু ট্রেডই করিনি নিজ থেকে, স্বাভাবিকভাবে আমার ভুল করার বা ওটার সঙ্গে যে শব্দগুলো যোগ করা হয়েছে, সেটাও আমার জন্য বেশ দুঃখজনক।


আরও পড়ুন: সাকিবকে হেনস্তা করা হবে না, উপদেষ্টাদের আশ্বাস পেয়েছে বিসিবি


বর্তমান পরিস্থিতিতে দেশে ফিরে কেমন নিরাপত্তা পাবেন তা নিয়ে সংশয়ে রয়েছেন দেশসেরা এই অলরাউন্ডার। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি বাংলাদেশের নাগরিক। সেখানে যাওয়া আমার জন্য সমস্যা হওয়া উচিত না। কিন্তু সেখানে যাওয়ার পর কি হবে সেটাই এখন উদ্বেগের বিষয়। বাংলাদেশে যাওয়া কোন সমস্যা না। বাংলাদেশে বাস করা, নিরাপত্তা নিয়ে আমার স্বজন বন্ধুদের কাছে যেরুপ শুনেছি, তাতে বিষয়টি উদ্বেগের। আশা করি সবকিছু ঠিক হয়ে যাবে। একটা সমাধান আসবে।


এমএল/