কুতুবদিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শয্যা সংকটে মেঝেতে চিকিৎসা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:২৭ অপরাহ্ন, ২৮শে সেপ্টেম্বর ২০২৪


কুতুবদিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শয্যা সংকটে মেঝেতে চিকিৎসা
ছবি: প্রতিনিধি

কুতুবদিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেঝেতে শয্যা পেতে রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ৫০ শয্যার এই স্বাস্থ্য কমপ্লেক্সের পুরানো ভবনটি পরিত্যক্ত ঘোষণা করার পর এখন নতুন ভবনটিতে মাত্র ১৬টি শয্যার ব্যবস্থা করা হয়েছে।


জানা য়ায়, হাসপাতালে সেবার মান বাড়ায় রোগী বেড়েছে তাই মেঝেতে সিট দিতে হচ্ছে রোগীদের। পুরাতন ভবন পরিত্যক্ত হওয়ায় নতুন ভবণে ডেলিভারি ইউনিট, রক্ত সঞ্চলন, নবজাতক কেয়ার ইউনিট, সিজার ও নরমাল অপারেশন, এক্সরে বিভাগ, প্যাথলজি, আউটডোর, ইনডোর সেবা চালু হয়েছে। ফলে প্রতিনিয়ত রোগী বাড়ছে যে কারণে বাকী বেড গুলি জায়গার অভাবে বসানো যাচ্ছে না।


আরও পড়ুন: মিয়ানমার থেকে ফিরছেন ৮৫ বাংলাদেশি


শনিবার (২৮ সেপ্টেম্বর) সরেজমিন দেখা যায়, ৫০ শয্যার হাসপাতাল হলেও বর্তমান একটি ভবন পরিত্যক্ত হওয়ায় নতুন ভবণে জায়গা সংকটে কার্যত ২০-২২ জনের বেশী রোগীকে ভর্তি রেখে চিকিৎসাসেবা দেওয়া রীতিমতো দুরূহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এতে মেঝেতে চিকিৎসা নিচ্ছেন রোগীরা।


ভর্তিকৃত এক রোগীর স্বজন জানান, জ্বরের কারণে দাদীকে হাসপাতালে ভর্তি করেছেন। জায়গা না হওয়ায় মেঝেতে শয্যা পেতে তার চিকিৎসা দেওয়া হচ্ছে। 


উপজেলা স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.গোলাম মোস্তফা নাদিম বলেন, হাসপাতালে আগের চেয়ে সেবা ও রোগী বেড়েছে অনেকগুন। বেড সংকট নেয় বরং জায়গা সংকটে ভর্তিকৃত অনেক রোগীকে মেঝেতে বেড করে চিকিৎসা দেওয়া হচ্ছে। ভবণ বৃদ্ধির কাজ চলছে।


এমএল/