সরকারি চাকরির বয়স নির্ধারণে কমিটি গঠন করে প্রজ্ঞাপন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:২৯ অপরাহ্ন, ৩০শে সেপ্টেম্বর ২০২৪


সরকারি চাকরির বয়স নির্ধারণে কমিটি গঠন করে প্রজ্ঞাপন
ছবি: জনবাণী

সরকারি চাকরিতে প্রবেশের যৌক্তিক বয়সসীমা নির্ধারণের বিষয়ে কমিটি গঠন করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।


সোমবার (৩০ সেপ্টেম্বর)  বিকেলে মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।


জানা গেছে,  সাবেক সচিব ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আব্দুল মুয়ীদ চৌধুরীকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়। কমিটিতে সদস্য সচিব হিসেবে থাকবেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোখলেস উর রহমান।


জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়, “সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর বিষয়ে সংশ্লিষ্ট সবার দাবি এবং চলমান আন্দোলনের পরিপ্রেক্ষিতে সরকারি চাকরিতে প্রবেশের যৌক্তিক বয়সসীমা নির্ধারণের বিষয়ে সার্বিক বিষয়াদি পর্যালোচনা করে সুনির্দিষ্ট সুপারিশসহ প্রতিবেদন দাখিলের জন্য একটি কমিটি গঠন করা হলো।”


আরও পড়ুন: যমুনায় প্রবেশ করলো ৩৫ প্রত্যাশীদের প্রতিনিধিদল


এতে আরও বলা হয়েছে, “কমিটির আহ্বায়ক প্রয়োজনীয় সংখ্যক সদস্য কমিটিতে অন্তর্ভুক্ত করতে পারবেন। কমিটি আগামী সাত কার্যদিবসের মধ্যে সরকার বরাবর প্রতিবেদন দাখিল করবে।”


আরও পড়ুন: ৩৫ প্রত্যাশীদের ওপর পুলিশের টিয়ারশেল নিক্ষেপ


এর আগে সোমবার বিকেলে কমিটি গঠনের কথা জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোখলেস উর রহমান।


এদিকে, সরকারি চাকরিতে বয়স বাড়ানোর আন্দোলনের ধারাবাহিকতায় এদিন প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন যমুনার সামনে গেলে চাকরিপ্রার্থীদের টিয়ারশেল ছুড়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। পরে তারা যমুনার সামনে অবস্থান নেন। প্রতিবেদন লেখা পর্যন্ত খবর, ৩৫ বছর করার দাবিতে আন্দোলনরতদের একটি প্রতিনিধি দল অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের বাসভবন যমুনায় প্রবেশ করেছেন।


জেবি/এসবি