ফুটবল খেলাকে কেন্দ্র করে জুনিয়রকে প্রাণনাশের হুমকি


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৭:৩১ অপরাহ্ন, ২রা অক্টোবর ২০২৪


ফুটবল খেলাকে কেন্দ্র করে জুনিয়রকে প্রাণনাশের হুমকি
ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ফুটবল খেলাকে কেন্দ্র করে ফোকলোর বিভাগের এক শিক্ষার্থীকে প্রণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে একই বিভাগের আরেক শিক্ষার্থীর বিরুদ্ধে। 


এ ঘটনায় বুধবার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ পত্র দিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থী।ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম মো. সাকিবুর রহমান। তিনি ফোকলোর বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। অন্যদিকে অভিযুক্ত ফাহমিদ পিয়াস একই বিভাগের ২০১৯-২০ শিষাবর্ষের শিক্ষার্থী।


আরও পড়ুন: রাবিতে পিআইবির ‘শিকারি সাংবাদিকতা’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত


প্রক্টর বরাবর দেওয়া অভিযোগ পত্রে সাকিবুর রহমান বলেন, মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে সাবাস বাংলাদেশ মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে ফাহমিদ পিয়াস বারবার আমাকে মারধরের চেষ্টা করে। এরপর সে বিভাগের সকল শিক্ষার্থীকে ডাকে। সেখানে আমাকে দাঁড় করিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ এবং নানাভাবে লাঞ্চিত করে। এতেও সে ক্ষান্ত না হয়ে আমাকে প্রাণনাশের হুমকি দেয় এবং বলে আমাকে জবাই করে ফেলবে। এমতাবস্থায় আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।


এ বিষয়ে জানতে অভিযুক্ত ফাহমিদ পিয়াসের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।


আরও পড়ুন: রাবিতে এবছর ভর্তির সুযোগ পেলেন ১৮ জন বিদেশি শিক্ষার্থী


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান বলেন, অভিযোগটা খতিয়ে দেখার জন্য আমরা এটা ফোকলোর বিভাগের চেয়ারম্যানের কাছে পাঠিয়েছি। উনারা বিভাগের পক্ষ থেকে ব্যাপারটা দেখছেন।


ফোকলোর বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসাইন বলেন, ফুটবলা খেলার ফাউল হওয়া নিয়ে দুইজনের তর্কাতর্কি হয়। এক পর্যায়ে রাগান্বিত হয়ে একজন আরেকজনকে কিছু বলেছিল। দুই পক্ষকে ডেকে আমরা ব্যাপারটা সমাধান করে দিয়েছি।


এমএল/