রাষ্ট্রপতির অপসারণ চাইলেন সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:৪৬ অপরাহ্ন, ৩রা অক্টোবর ২০২৪


রাষ্ট্রপতির অপসারণ চাইলেন সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ
ছবি: ফেসবুক থেকে নেওয়া

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে অপসারণের দাবি জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।


বৃহস্পতিবার (৩ অক্টোবর)  নিজের ভেরিভায়েড সামাজিকমাধ্যম ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেওয়া এক পোস্টে তিনি এসব দাবি তুলে ধরেন।


পোস্টে তিনি লিখেন, ‘আওয়ামী লীগের বিচার নিশ্চিতকরণ, নতুন সংবিধান গঠন, আওয়ামী দুর্নীতিবাজ আমলাদের পরিবর্তন, হাসিনার আমলে করা সকল অবৈধ চুক্তি বাতিল এবং চুপ্পুকে অনতিবিলম্বে রাষ্ট্রপতি পদ থেকে অপসারণ করতে হবে।’


আরও পড়ুন: আয়নাঘরে গিয়ে যা যা দেখল গুম কমিশন


এরআগে গত শনিবার (২৮ সেপ্টেম্বর) সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের অমানবিক নির্যাতন, নিপীড়ন ও হামলার ঘটনায় গণতদন্ত কমিশন গঠন করার কথা বলেন হাসনাত আব্দুল্লাহ। একই সাথে গেল  ১৬ বছর ধরে ছাত্রলীগের নৈরাজ্য, হামলা, নির্যাতন-নিপীড়নে যারা যুক্ত ছিল, বিশ্ববিদ্যালয় ও হল প্রশাসনকে তাদের বিরুদ্ধেও মামলা দায়ের করতে হবে বলে তিনি মনে করেন।


আরও পড়ুন: ঘুষ লেনদেনের অভিযোগে জনপ্রশাসন সচিব বললেন ‘মিথ্যা সংবাদ’


হাসনাত বলেন, “গত ১৬ বছর ধরে আওয়ামী লীগের পোষ্য গুণ্ডা বাহিনী ছাত্রলীগ দেশের শিক্ষাঙ্গনগুলোতে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ছাত্রলীগ বিরোধীমতের শিক্ষার্থীদের ওপর নগ্ন হামলা, নির্যাতন ও নিপীড়ন চালিয়েছে। এমনকি ছাত্রদল, ছাত্রশিবির কিংবা অন্য কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ এনে অনেক সময় শিক্ষার্থীদের ওপরও অমানুষিক নির্যাতন করেছে তারা।”


জেবি/এসবি