কারামুক্ত হলেন মাহমুদুর রহমান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:৪৪ অপরাহ্ন, ৩রা অক্টোবর ২০২৪


কারামুক্ত হলেন মাহমুদুর রহমান
ছবি: সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে ‘অপহরণ করে হত্যার ষড়যন্ত্রের’ মামলায়  জামিনে কারামুক্ত হয়েছেন আমার দেশ পত্রিকার সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।


বৃহস্পতিবার (৩ অক্টোবর)  জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন।


আরও পড়ুন: ফায়ার সার্ভিসের নতুন ডিজি মুহাম্মদ জাহেদ কামাল


এদিন মাহমুদুরের জামিন চেয়ে আবেদন করেন আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। তিনি বলেন, “আমরা সাজার বিরুদ্ধে আপিল করেছি। সেই সঙ্গে জামিন আবেদন করেছি। বিচারক আপিল আবেদন গ্রহণ করেছেন এবং জামিন মঞ্জুর করেন।”


জামিনের কাগজপত্র কাশিমপুর কারাগারে পৌঁছানোর পরপরই বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে কাশিমপুর কারাগার থেকে বের হন মাহমুদুর রহমান। কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর সিনিয়র সুপার আমিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।  


মামলাটিতে ৭ বছরের দণ্ডপ্রাপ্ত মাহমুদুর রহমান ২৯ সেপ্টেম্বর ঢাকার বিচারিক আদালতে আত্মসমর্পণ করলে বিচারক মাহবুবুল হক জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।


আরও পড়ুন: রাষ্ট্রপতির অপসারণ চাইলেন সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ


মামলাটিতে গেল বছরের ১৭ আগস্ট মাহমুদুর রহমান, যায়যায়দিনের সাবেক সম্পাদক শফিক রেহমান, জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন, তার ছেলে রিজভী আহাম্মেদ ওরফে সিজার এবং যুক্তরাষ্ট্রপ্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়াকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত।


জয়কে অপহরণের চক্রান্তের অভিযোগে গত  ২০১৫ সালের ৩ আগস্ট গোয়েন্দা পুলিশের পরিদর্শক ফজলুর রহমান পল্টন থানায় এ মামলা দায়ের করেন। এরপর সাক্ষ্যগ্রহণ শেষে গত বছরের ১৭ আগস্ট আসামিদের অনুপস্থিতিতে রায় ঘোষণা করেন বিচারক। আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করা হয়।


জেবি/এসবি