মুরাদনগরে সাংবাদিকতার মানোন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪১ অপরাহ্ন, ৫ই অক্টোবর ২০২৪


মুরাদনগরে সাংবাদিকতার মানোন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
ছবি: প্রতিনিধি

মুরাদনগরে সাংবাদিকতার মানোন্নয়ন বিষয়ের শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 


শনিবার (৫ অক্টোবর) সকাল ১০টায় কোম্পানীগঞ্জ বদিউল আলম ডিগ্রি কলেজ হল রুমে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার গণমাধ্যম কর্মীদের নিয়ে সেমিনারটি অনুষ্ঠিত হয়।


সাংবাদিক হাবিবুর রহমানের সভাপতিত্বে ও সাংবাদিক এম কে আই জাবেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বেলাল উদ্দিন আহমেদ, আবুল কালাম আজাদ ও মোশাররফ হোসেন মনির।


আরও পড়ুন: পাহাড়ে মৃত পড়ে থাকা তরুণীর পরিচয় শনাক্ত


এসময় বক্তারা বলেন, অপ-সাংবাদিকতাকে রুখতে হলে সবার আগে জানতে হবে। না জেনে না বুঝে শুধু কার্ড নিয়ে মাঠে ঘাটে দৌড়ঝাঁপ করলে সাংবাদিক হওয়া যায়না। বস্তুনিষ্ঠ ও সত্য সংবাদ পরিবেশনের জন্য এ ধরনের  শিক্ষামূলক সেমিনার ও ট্রেনিংয়ের বিকল্প কিছু  নেই। বর্তমান সময়ে সাংবাদিকতায় বেসিক ট্রেনিং ও নীতি-নৈতিকতা শিক্ষা খুবই জরুরি।  


উক্ত সেমিনারে নিউজ লেখার কৌশল ও ভাষার ব্যবহারের উপর বক্তব্য রাখেন, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি মহসিন কবির, বাংলা শব্দ ও বাক্যের ব্যবহার নিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ টাইমস এর সাব এডিটর আব্দুল্লাহ আল মেহেদী, টিভি রিপোর্টিং ও অপ-সাংবাদিকতা রোধে করুণীয় বিষয়ে আলোচনা করেন বাংলাদেশের সাংবাদিক সমিতি মুরাদনগর উপজেলা শাখার সভাপতি এন এ মুরাদ।  


আরও পড়ুন: ইয়াবা দিয়ে বিএনপির নেতাকে ফাঁসানোর চেষ্টার অভিযোগ


অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন ও হাদিসের  আলোক শিক্ষার গুরুত্ব নিয়ে অর্থসহ বর্ণনা করেন মেহেদী হাসান আবেদ। উক্ত সেমিনারে মুরাদনগর উপজেলার ২৫ জন সংবাদকর্মী অংশ নেন।


এমএল/