মেহেরপুরে বুদ্ধি প্রতিবন্ধী শিশু ধর্ষণ, আসামীর যাবজ্জীবন কারাদণ্ড


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৪৬ অপরাহ্ন, ৯ই অক্টোবর ২০২৪


মেহেরপুরে বুদ্ধি প্রতিবন্ধী শিশু ধর্ষণ, আসামীর যাবজ্জীবন কারাদণ্ড
ছবি: প্রতিনিধি

মেহেরপুরের গাংনীতে বুদ্ধি প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগে গোলাম রসূল (৬০) নামের এক জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। 


বুধবার (৯ অক্টোবর) দুপুরে মেহেরপুর নারী ও শিশু নির্ষাতন দমন ট্রাইবুনাল আদালতের বিচারক জেলা ও দায়রা জজ তোহিদুল ইসলাম এই রায় প্রদান করেন। এসময় ১০ লাখ টাকা অর্থ দন্ড অনাদায়ে আরো এক বছর কারাদণ্ড প্রদান করা হয়। দন্ডপ্রাপ্ত আসামী গোলাম রসুল গাংনী উপজেলার কামারখালী গ্রামের মৃত দূর্লভ মন্ডলের ছেলে।


আরও পড়ুন: মেহেরপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত

 

মামলায় আসামী পক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন এ্যাড. মিয়াজান আলী রাষ্ট্র পক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন আসাদুজ্জামান আসাদ। 


মামলার বিবরনে জানা যায়, ২০১৫ সালে গাংনী উপজেলার কামারখালী গ্রামের এক বুদ্ধি প্রতিবন্ধী শিশুকে মাঠে ঘাস দেওয়ার নাম করে প্রতিবেশী গোলাম রসুল ডেকে নিয়ে গিয়ে ধর্ষণ করে। ধর্ষণের ফলে প্রতিবন্ধী শিশুটি গর্ববতী হয়ে পড়ে। বিষয়টি জানাজানি হলে শিশুটির মা গাংনী থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। পরে আদালত প্রতিবন্ধী শিশুর পেট থেকে জন্ম নেওয়া বাচ্চা ও অভিযুক্ত গোলাম রসুলের ডিএনএ টেস্ট করান। ডিএনএ টেস্টে প্রমাণিত হয় যে ভূমিষ্ঠ শিশুটি অভিযুক্ত গোলাম রসুলের। 


আরও পড়ুন: মেহেরপুরে স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল অনুষ্ঠিত


আদালত সাক্ষ্য প্রমাণ শেষে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সালের ৯/১ ধারায় আসামি গোলাম রসুলকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন বিচারক। এসময় ১০ লাখ টাকা অর্থ দন্ড অনাদায়ে আরো এক বছর কারাদণ্ড প্রদান করা হয়। আদালতে রায়ের সময় বুদ্ধি প্রতিবন্ধী শিশুসহ তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।


এমএল/