তারেক রহমান দেশে ফিরছেন কবে, জানাল যুক্তরাজ্য বিএনপি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২:৩৭ অপরাহ্ন, ১৩ই অক্টোবর ২০২৪


তারেক রহমান দেশে ফিরছেন কবে, জানাল যুক্তরাজ্য বিএনপি
ছবি: সংগৃহীত

লন্ডন থেকে তারেক রহমানের দেশে ফেরার প্রতীক্ষায় রয়েছে বিএনপির লাখো নেতাকর্মী। এবার যুক্তরাজ্য বিএনপির নেতারা জানালেন, তার দেশে ফেরা এখন সময়ের অপেক্ষা মাত্র।


দলটির যুক্তরাজ্য শাখার নেতারা বলছেন, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ শীর্ষ নেতাদের সঙ্গে আলোচনার পর শিগগিরই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরবেন।


যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালেক জানান, “দেশনেত্রী বেগম খালেদা জিয়া খুব অসুস্থ। তিনি বাংলাদেশ থেকে চিকিৎসার জন্য দেশের বাইরে আসবেন। আশা করছি তিনি লন্ডন হয়েই যাবেন। এই দিনের জন্য তিনি অপেক্ষা করছেন।”


বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের উপদেষ্টা ব্যারিস্টার আবু সায়েম বলেন, “তিনি যেহেতু আইনের প্রতি শ্রদ্ধাশীল, তিনি চান না আইনের স্বাভাবিক গতি ব্যাহত হোক। সেজন্য উপযুক্ত সময়ে তিনি দেশে ফিরে যাবেন বলে আমরা মনে করি।”


আরও পড়ুন: আ. লীগই বাংলাদেশের চরমপন্থী ও সন্ত্রাসী দল: জামায়াত আমির


উল্লেখ্য, গত ২০০২ সালে তারেক রহমান স্থায়ী কমিটির সিদ্ধান্তে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব হন। এর মাঝে  ২০০৯ সালের ৮ ডিসেম্বর বিএনপির পঞ্চম জাতীয় কাউন্সিলে তিনি দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ওইদিনই কারাবন্দি হওয়ার পর থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তারেক রহমান।


আরও পড়ুন: সাবের হোসেন চৌধুরীকে বিদেশিদের চাপে মুক্তি দিয়েছে সরকার: নুর


বর্তমানে লন্ডনেথেকেই বিএনপির স্থায়ী কমিটির পরামর্শে দল পরিচালনা করছেন তারেক রহমান। বিএনপি নেতারা জানান, তারেক রহমানের নেতৃত্বেই বাংলাদেশে আওয়ামী লীগ সরকারের পদত্যাগের এক দফার আন্দোলন হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনেও তিনি সর্বাত্মক সহযোগিতা করেছেন।


জেবি/এসবি