জামায়াত ইসলামী বাংলাদেশের কর্মী সম্মেলনে হাজারো মানুষের ঢল


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৩ অপরাহ্ন, ১৯শে অক্টোবর ২০২৪


জামায়াত ইসলামী বাংলাদেশের কর্মী সম্মেলনে হাজারো মানুষের ঢল
ছবি: প্রতিনিধি

জামায়াত ইসলামী বাংলাদেশ কমলনগর শাখা কতৃক  "পল্টন ট্র্যাজেডি দিবস" উপলক্ষে, এক ঐতিহাসিক কর্মী সম্মেলনের আয়োজন করা হয়।


শুক্রবার (১৮ অক্টোবর) বিকালে লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলায় উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,ডাঃ মোহাম্মদ রেজাউল করিম।


ডাঃ মোহাম্মদ রেজাউল করিম বলেন, বিগত (১৮) বছরে আওয়ামী লীগ সরকার বাংলাদেশের মানুষের সাথে যে অমানবিক আচরণ করেছে তার কর্মকাণ্ডের ফল হিসেবে (৫)ই আগস্টের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে বাংলাদেশ থেকে পালিয়ে যেতে হয়েছে স্বৈরাচারী শেখ হাসিনাকে  এতে বুঝা যায় যে, তার দেশের প্রতি কোন মায়া ছিল না শুধু নিজের ক্ষমতা টিকিয়ে রাখতে সাধারণ নিরস্র শিক্ষার্থীদের উপর নির্বিচারে গুলি চালানোর নির্দেশ দিয়েছিলেন তিনি কিন্তু গুলি চালিয়েই যে ক্ষমতা রক্ষা করা যায় না, ক্ষমতার লোভে তার এই সামান্য জ্ঞানটুকুই সে হারিয়ে পেলেছে। 


এ সময় তিনি আরও বলেন, যেভাবে ফেরাউন বলেছিল, আমি তোমাদের রব, সেই ফেরাউন যেভাবে নীল নদে ডুবে মরেছে, ঠিক সেভাবেই এই স্বৈরাচারী সরকার এই দেশের মানুষের রক্ত চুষে খেয়ে, লক্ষ লক্ষ মায়ের বুক খালি করে মামুর বাড়ি, দিল্লি পালিয়ে গেছে। 


অন্যদিকে জামায়াতের আরেক নেতা লক্ষীপুর জেলা নায়েবে আমির এ, আর, হাফিজ উল্যাহ বলেন, এই স্বৈরাচারী সরকার হাসিনা বিগত(১৮)বছরে হাজার হাজার মায়ের কোল খালি করেছেন। পাখির মতন গুলি মানুষ হত্যা করেও সে ক্ষান্ত হয়নি,পেট্রোল ঢেলে, গাড়িতে আগুন লাগিয়ে, পুড়িয়ে ফেলেছে হাজারো সাধারণ মানুষকে।


জামায়াতে ইসলামী সাবেক উপজেলা আমির ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা হুমায়ুন কবির বলেন, ক্ষমতায় আসার পর থেকেই তিনি বাংলাদেশ জামায়াতে ইসলামী সহ বিভিন্ন দলকে নিষিদ্ধ করতে চেয়েছেন অথচ আজ আওয়ামী লীগ নিষিদ্ধ হয়েছে। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল নামে জামায়াত ইসলামী কেন্দ্রীয় নেতা, আল্লামা দেলোয়ার হোসেন সাঈদী সহ বেশ কিছু নেতাকর্মীকে হত্যা করেছেন এই আওয়ামী লীগ সরকার।


এখানে আরো উপস্থিত ছিলেন,জামায়াত ইসলামী বাংলাদেশের সেক্রেটারি মাওলানা আবুল খায়ের, ডাক্তার ইউসুফ, কামাল হোসেন, আবদুল আহাদ সহ,আরো অনেক নেতাকর্মী।


আরএক্স/