ওয়াসিম পরিবর্তনের জন্য নিজের প্রাণ উৎসর্গ করেছে: ধর্ম উপদেষ্টা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:০৮ অপরাহ্ন, ১৯শে অক্টোবর ২০২৪


ওয়াসিম পরিবর্তনের জন্য নিজের প্রাণ উৎসর্গ করেছে: ধর্ম উপদেষ্টা
ছবি: প্রতিনিধি

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, ‘ওয়াসিমের পরিবারকে সান্ত্বনা দেওয়ার ভাষা আমার জানা নাই। অন্তর্বর্তীকালীন সরকারের পক্ষ থেকে আমরা সহমর্মিতা জানাচ্ছি। ইতিহাসের তার নাম স্বর্ণঅক্ষরে লিখা থাকবে এবং চিরকাল তার প্রতি কৃতজ্ঞ থাকবে। আমাদের গভমেন্ট জুলাই বিপ্লব নামে একটা ফাউন্ডেশন করেছে ওইখান থেকে আহত এবং যারা নিহত হয়েছে, তাদের পরিবারকে সহযোগিতা করে যাবে এবং আমাদের গভমেন্ট চলে যাওয়ার পরও এই ফাউন্ডেশন থাকবে। আল্লাহ কাছে ফরিয়াদ করি ওয়াসিমকে যেন জান্নাতুল ফেরদৌস দান করেন।


তিনি বলেন, ওয়াসিম পরিবর্তনের জন্য নিজের প্রাণ উৎসর্গ করেছে। আমরা তার প্রতি শ্রদ্ধাশীল।


আরও পড়ুন: প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে যা জানাল এলডিপি


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও চট্টগ্রাম কলেজের জাতীয়তাবাদী ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ওয়াসিম আকরামের পরিবারের সঙ্গে সাক্ষাৎকালে এসব কথা বলেন তিনি।


শনিবার (১৯ অক্টোবর) দুপুরে পেকুয়া উপজেলা সদর ইউনিয়নে ৯ নং ওয়ার্ড মেহেরনামা বাজার পাড়া গ্রামে ওয়াসিম আকরামের বাড়িতে যান ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন ও ধর্ম মন্ত্রণালয়ের সচিব, এডিশনাল সচিব, জয়েন্ট সেক্রেটারি, পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: ১৫ দিনের আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়লো আউটসোর্সিং কর্মীরা


অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন, ওই সময় আস সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষে নগদ দুই লক্ষ টাকা অনুদান প্রদান করার পাশাপাশি সরকারের পক্ষ থেকে ত্রিশ লক্ষ টাকা প্রদান করা হবে বলে শহীদ ওয়াসিমের পিতাকে আশ্বস্ত করেন ধর্ম উপদেষ্টা।


পরিবারের সঙ্গে কুশলাদি বিনিময়ের ও ওয়াসিমের কবর জিয়ারত করেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন।


এ সময় শহীদ ওয়াসিমের পিতা শফিউল আলম ও মাতা জোসনা বেগমসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।


এমএল/