বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের প্রতিবন্ধী প্রজন্ম বলায় নারী প্রভাষকের অনশন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:২১ অপরাহ্ন, ২০শে অক্টোবর ২০২৪


বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের প্রতিবন্ধী প্রজন্ম বলায় নারী প্রভাষকের অনশন
ছবি: জণবাণী

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের প্রতিবন্ধী প্রজন্ম বলায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনশন কর্মসূচি পালন করেছেন এস তাবাসসুম তামান্না।


লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার কাকিনা উত্তর বাংলা কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ সরকার মানিক গত জুলাইয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন তার নিজের ফেসবুক আইডিতে পোস্ট দিয়েছিলেন "যারা আন্দোলন করছে তারা হলো প্রতিবন্ধী প্রজন্ম।"এই স্টাটাস এর বিরুদ্ধে একই কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক এস তাবাসসুম তামান্না অধ্যক্ষ আব্দুর রউফ সরকার মানিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনসহ তাকে উত্তর বাংলা কলেজ থেকে বহিষ্কারের দাবি করে অনশনে বসেন।


আরও পড়ুন: লালমনিরহাটের বাজার স্থিতিশীল রাখতে কাজ করছে টাস্কফোর্স কমিটি


রবিবার (২০ অক্টোবর) দুপুর ১২ টা থেকে সন্ধ্যা পর্যন্ত লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনশন কর্মসূচি পালন করেন তিনি।


শেষ বিকালে জেলা প্রশাসক এইচএম রকিব হায়দার ও পুলিশ সুপার তরিকুল ইসলাম এসে আগামী বৃহস্পতিবার (২৪ অক্টোবর) এর মধ্যে অধ্যক্ষ আব্দুর রউফ সরকার মানিকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দিয়ে তাকে জুস ও পানি পান করিয়ে অনশন ভঙ্গ করান।


আরও পড়ুন: মাদ্রাসার ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে থানায় মামলা


পরে তামান্না সাংবাদিকদের জানায়, পুলিশ সুপার ও জেলা প্রশাসক ব্যবস্থা নেওয়ার আশ্বাস প্রদান করেছেন তাই আমি অনশন কর্মসূচি ভঙ্গ করলাম।


উল্লেখ্য যে, এর আগে একই কলেজের অধ্যক্ষর অনিয়মের প্রতিবাদ করায় তামান্নার বিরুদ্ধে সাইবার ট্রাইবুনালে মামলা দায়ের করে হয়রানি করা হয়। মামলাটি এখনো বিচারাধীন রয়েছে।


এমএল/