কুষ্টিয়া ইসলামী আন্দোলন

মেগা প্রকল্প থেকে হাজার হাজার কোটি টাকা চুরি করেছে হাসিনা সরকার: ফয়জুল করিম


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:০১ অপরাহ্ন, ২০শে অক্টোবর ২০২৪


মেগা প্রকল্প থেকে হাজার হাজার কোটি টাকা চুরি করেছে হাসিনা সরকার: ফয়জুল করিম
ছবি: প্রতিনিধি

ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমির শায়খে চরমোনাই মুফতি সৈয়দ ফয়জুল করিম বলেছেন, বিগত আওয়ামী লীগ সরকারের আমলে মানুষের জান মালের নিরাপত্তা, বাক স্বাধীনতা সবই হারিয়ে ফেলেছিলেন। বিগত সরকারের আমলে জনগণের সম্পদ লুণ্ঠন ও অর্থ পাচার এর মাধ্যমেই তারা বিভিন্ন প্রকার অপকর্মে লিপ্ত ছিল। ফ্যাসিষ্ট হাসিনা সরকার উন্নয়নের নামে প্রতিটি মেগা প্রকল্প থেকে হাজার হাজার কোটি টাকা চুরি করেছে। তিনি বলেন, ইসলামী হুকুমতে রাষ্ট্র কায়েম করলে জনগণের সম্পদ লুণ্ঠন হবে না।


রবিবার (২০ অক্টোবর) কুষ্টিয়া সরকারী কলেজ মাঠে ছাত্র-জনতার গণ বিপ্লবে সংগঠিত গণহত্যায় জড়িতদরে বিচার, আহতদরে ক্ষতপিূরণ, দূর্নীতিবাজদের গ্রেফতার করে বিচার ও অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ও তাদের নির্বাচনে অযোগ্য ঘোষনা করাসহ বিভিন্ন দাবীতে প্রধান অতিথির বক্ত্যবে তিনি এসব কথা বলেন। 


আরও পড়ুন: আজ থেকে শুরু হচ্ছে কুষ্টিয়ায় লালন মেলা, চলবে তিনদিন


তিনি আরও বলেন, বিগত দিনে কোন সরকার এসে জনগণের খেদমত করেনি। ডিজিটাল বাংলা স্মার্ট বাংলাদেশে জনগনের ভাগ্যর পরিবর্তন হয় নাই। ৫ আগস্ট যে উদ্দেশ্যে নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যে ছাত্র-জনতা শহীদ হয়েছে সে উদ্দেশ্য পূরণ হয়নি। এখনো দখলবাজি, চাঁদাবাজি চলছে। তিনি বলেন, তেতুল গাছ লাগিয়ে আমের আশা করা যাবে না। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচন সংখ্যানুপাতিক পদ্ধতিতে করার দাবী জানান। তিনি বলেন, যদি এ পদ্ধতিতে নির্বাচন হয়, তাহলে পেশিশক্তির ব্যবহার হবে না, টাকা দিয়ে ভোট কিনতে পারবে না, কোনো জুলুম, খুন, কেন্দ্র দখল চলবে না, মার্কায় ভোট পড়বে। যেই মার্কা যত ভোট পাবে, সেই পার্সেন্টেজ অনুযায়ী সেই দলের প্রতিনিধি সংসদে থাকবে ও প্রতিনিধিত্ব করবে।


সমাবেশে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন কুষ্টিয়া জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আহমাদ আলী। সংগঠনের জেলা শাখার সেক্রেটারী জিএম তাওহিদ আনোয়ারের পরিচালনায় সমবেশে আরও বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের নায়েবে আমির মাওলানা আব্দুল আওয়াল, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রিয় সভাপলানা নেছার উদ্দিন, ইসলামী আন্দোলনের কেন্দ্রিয় সহ-দফতর সম্পাদক মাওলানা আরিফুল ইসলাম প্রমুখ। এর আগে জেলা ও শহরের বিভিন্ন স্থান থেকে খন্ড খন্ড মিছিল এসে মাঠে লোকে লোকারন্য হয়ে যায়।


এমএল/