সবার পোশাকের স্বাধীনতা আছে: শিবির সভাপতি


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৬:১৬ অপরাহ্ন, ২১শে অক্টোবর ২০২৪


সবার পোশাকের স্বাধীনতা আছে: শিবির সভাপতি
ছবি: প্রতিনিধি

পোশাকের স্বাধীনতা সবার রয়েছে। ছাত্রশিবির তার আদর্শগত জায়গা থেকে ইসলামিক পোশাকের প্রচার করে। কেউ সেটা গ্রহণ করে আবার কেউ করেনা, এটা তাদের অধিকার। কাউকে জোর করে পালন করানো ছাত্র শিবিরের কাজ না ৷ 


সোমবার (২১ অক্টোবর) দুপুরে রাকসু নির্বাচন বিষয়ে উপাচার্যের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র শিবিরের সভাপতি আব্দুল মোহাইমিন।


আরও পড়ুন: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নতুন উপ-উপাচার্য নিয়োগ


তিনি বলেন, শিবিরের সদস্য হতে হলে তাকে ৫ ওয়াক্ত নামাজ পড়তে হবে, নিয়মিত কোরআন-হাদিস অধ্যয়ন করা, অনৈতিক কাজ থেকে বিরত থাকা অর্থাৎ ইসলামে যেগুলো আদেশ করেছে তা পালন করা এবং ইসলামে যা হারাম কাজ, তা থেকে বিরত থাকতে হবে। 


শিবির মানুষের রগ কাটে সাংবাদিকদের প্রশ্নে শিবির সভাপতি বলেন, ছাত্র শিবির কে আদর্শগতভাবে মোকাবিলা করতে না পেরে পরিকল্পিতভাবে ঠেকানোর জন্য এরকম অপবাদ চাপিয়ে দেওয়া হচ্ছে। ৯০ এর দশকের শুরুর দিকে শিবির হাত-পায়ের রগ কাটে এবিষয়ে রাজশাহী মেডিকেলের একজন অধ্যক্ষকে প্রধান করে একটা তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। পরবর্তীতে তদন্ত কমিটির রিপোর্ট স্পষ্ট করে রাজশাহ মেডিকেলে এমন কেউ ভর্তি নেই যার হাত পায়ে রগ কাটা। 


আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ের দাবিতে সাত কলেজ শিক্ষার্থীদের নীলক্ষেত-সাইন্সল্যাব অবরোধ


তিনি আরও বলেন, ছাত্র শিবির মানুষকে জান্নাতে নিয়ে যাওয়ার প্রশ্নে তিনি বলেন, যে ভিডিও টা মানুষের সামনে এসেছে তা কাটিং করা। ছাত্র শিবির মানুষকে ইসলামিক বিধানাবলি চর্চা করায়। কিভাবে একজন মানুষ জান্নাতে যেতে পারে সেবিষয়ে ইসলামিক বিষয়ে ধারণা দিয়ে থাকে। অর্থাৎ জান্নাতে যাওয়ার পথ দেখিয়ে দেয়। ৯০% মুসলমানদের দেশে ইসলামটা কি এটাই অনেকে জানেনা। 


মেয়েদের পোশাকের বিষয়ে তিনি বলেন, ছাত্র শিবির তার আদর্শগত জায়গা থেকে এসব প্রচার করবে৷ কেউ গ্রহণ করবে আবার কেও করবেনা। এটা তাদের অধিকার। কাউকে চাপিয়ে পালন করানো ছাত্র শিবিরের কাজ না ৷


এমএল/