সাভারে নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:১৪ অপরাহ্ন, ২২শে অক্টোবর ২০২৪


সাভারে নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত
ছবি: জনবাণী

নানা কর্মসূচির মধ্য দিয়ে ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার’। এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নিরাপদ সড়ক দিবস (২২ অক্টোবর)  সারাদেশে পালিত হচ্ছে। 


নিরাপদ সড়ক চাই (নিসচা) দীর্ঘ দিন ধরে সড়ককে নিরাপদ করার লক্ষ্যে আন্দোলন করে আসছে। এই আন্দোলনের ধারাবাহিকতায় প্রতিবছর দিবসটি জাতীয়ভাবে পালিত হচ্ছে।


আরও পড়ুন: গবেষণা খাতকে আরও সমৃদ্ধ করার প্রত্যয় বাউবি উপাচার্যের


জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বাধীন সংগঠন নিসচা বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে সাভার আমিনবাজার মিরপুর মফিদ-ই-আম উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।


উক্ত অনুষ্ঠানে ইসমাইল হোসেনের সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন  হানিফ এন্টারপ্রাইজ এর কর্ণধার এবং সাভার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কফিল উদ্দিন। 


কফিল উদ্দিন বলেন, ত্রুটিপূর্ণ মোটরযান, ড্রাইভিং লাইসেন্সবিহীন অদক্ষ চালক, অবৈধ যানবাহন সড়ক নিরাপত্তার যে ঝুঁকি তৈরি করে, সড়ক পরিবহন মালিক-শ্রমিক তা উপলব্ধি করে এ থেকে বেরিয়ে আসতে পারলে নিরাপদ সড়কের প্রত্যাশা পূরণ অনেকটাই সহজ হবে।


আরও পড়ুন: শ্রীপুরে সকল প্রকার সবজির দাম আকাশ ছোঁয়া, ক্রেতাদের নাভিশ্বাস


তিনি আরো বলেন, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণ ও যানজট নিরসনে শিক্ষার্থীদের অংশগ্রহণ ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। সড়কে নিরাপত্তা নিশ্চিতে যথাযথভাবে প্রশিক্ষিত শিক্ষার্থী ও যুবসমাজের কার্যকর অংশগ্রহণ সড়কে দুর্ঘটনা, বিশৃঙ্খলা ও অনিয়ম রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।


এসময়  অন্যান্যদের মধ্যে উপস্থিত নিরাপদ সড়ক চাই সাভার থানা শাখার উপদেষ্টা মন্ডলীর সদস্যগণ বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মোল্লা, পারভিন আরা বেগম, মোঃ বদরুল আলম, মোঃ সালাহউদ্দিন খান নঈম, হাজী রিয়াজ উদ্দিন ফালান, ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিন বাজার ইউনিয়ন পরিষদ, আলহাজ্ব আমজাদ হোসেন চেয়ারম্যান, আরশিনগর ট্যুরস্ এন্ড ট্রাভেলস্ আমিনবাজাট ফাড়ি ইনচার্জ মোঃ ফয়সাল আলম সহ ছাত্রছাত্রী ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।


আরএক্স/