মুরাদনগরে জাতীয় শিক্ষা সপ্তাহের বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৩৭ অপরাহ্ন, ২২শে অক্টোবর ২০২৪


মুরাদনগরে জাতীয় শিক্ষা সপ্তাহের বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান
ছবি: প্রতিনিধি

কুমিল্লার মুরাদনগরে জাতীয় শিক্ষা সপ্তাহ ও ৫১ তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে শ্রেষ্ঠদের মাঝে সনদ ও পুরস্কার করা হয়েছে। 


মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে উপজেলা কবি নজরুল মিলনায়তনে উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে বিভিন্ন ইভেন্টে শ্রেষ্ঠদের হাতে সনদ ও পুরষ্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সহকারী কমিশনার (ভূমি) সাকিব হাছান খাঁন।


আরও পড়ুন: চাঁদপুরে সিমস্ প্রকল্প বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত


উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শফিউল আলম তালুকদারের সভাপতিত্বে ও শিক্ষক শফিকুল ইসলামের সঞ্চালনায়  অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দূর্গা রাম পাইলট সরকারি উ”চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান, কোড়েরপাড় ডিগ্রী কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, শুশুন্ডা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ গিয়াস উদ্দিন, পুলিশ পরিদর্শন তদন্ত শরিফ ইবনে আলম, বেসরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক মো. তাজুল ইসলাম।


বক্তারা বলেন, শরীর গঠন ও মানসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় অংশগ্রহণ করলে শরীর ও মন ভাল থাকে। যোগ্য নেতৃত্বের গুণাবলী অর্জন করা যায়। জয় পরাজয় বড় কথা নয়, প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের যোগ্যতার স্বাক্ষর রাখার সুযোগ পায়। নিয়মিত খেলাধুলা করলে ছেলেমেয়েরা মাদকসহ নানা রকম খারাপ কাজ থেকে বিরত থাকতে পারে। তাই তাদের লেখাপড়ার সাথে সাথে খেলাধুলার প্রতি আগ্রহ বাড়াতে হবে।


আরও পড়ুন: বাকপ্রতিবন্ধী হয়েও চালিয়ে যাচ্ছেন লেখাপড়া


উক্ত অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও ক্রীড়া প্রতিযোগী ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শিক্ষার্থীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।


এমএল/