নারী শিক্ষার্থীকে শ্লীলতাহানির অভিযোগ

ইবি শিক্ষককে একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৩:১৪ অপরাহ্ন, ২৩শে অক্টোবর ২০২৪


ইবি শিক্ষককে একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ
ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারি অধ্যাপক হাফিজুল ইসলামকে সকল একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন। বিভাগের নারী শিক্ষার্থীকে ফ্যানে ঝুলিয়ে পেটানোর হুমকি, শিক্ষার্থীদের মধ্যে গ্রুপিং সৃষ্টি করে ইন্টারনাল নম্বর টেম্পারিংসহ নানা অভিযোগে গঠিত তদন্ত কমিটির কাজ চলমান থাকায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।


আরও পড়ুন: নবীন শিক্ষার্থীদের মাঝে জাবি ছাত্রদলের মিষ্টি বিতরণ


বুধবার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান এই তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগে সংঘটিত শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে তাদের লিখিত ও মৌখিক অভিযোগের ভিত্তিতে গঠিত তদন্ত কমিটির তদন্ত কাজ চলমান রয়েছে। তদন্ত কার্যক্রম শেষে চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত বিভাগের একাডেমিক ও পরীক্ষা সংক্রান্তসহ বিভাগীয় সকল প্রকার কার্যক্রম থেকে বিরত থাকার জন্য আদিষ্ট হয়ে আপনাকে অনুরোধ করা হলো। 


আরও পড়ুন: কুবি বসুন্ধরা শুভসংঘের নেতৃত্বে তারিন-ফরহাদ


এর আগে গত ৭ অক্টোবর সহকারি অধ্যাপক হাফিজুল ইসলামের বিরুদ্ধে শিক্ষার্থী হেনস্তা, আপত্তিকর মন্তব্য, শারীরিক ও মানসিক নির্যাতনসহ প্রায় ২৭ দফা অভিযোগ তুলে অপসারণের দাবিতে বিশ্ববিদ্যালয়ের ফটক আটকে ঘন্টাব্যাপী বিক্ষোভ করে তার বিভাগের শিক্ষার্থীরা। পরে তারা উপাচার্যের কাছে লিখিত ও মৌখিক অভিযোগ করলে অভিযোগ তদন্তে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন ইবি উপাচার্য।


আরএক্স/