ক্ষমতায় ফিরতে প্রবাসীদের কাছে অনুদান চাইলেন ইমরান খান


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ক্ষমতায় ফিরতে প্রবাসীদের কাছে অনুদান চাইলেন ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ হারানো ইমরান ইতোমধ্যে দেশজুড়ে সরকার পতন আন্দোলনের ডাক দিয়েছেন। এই আন্দোলনে এবার প্রবাসী পাকিস্তানীদেরও যুক্ত করার উদ্যোগ নিয়েছে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

শুক্রবার (১৫ এপ্রিল) টুইটারে দেওয়া ভিডিওবার্তায় ইমরান বলেন, ‘দুর্নীতিগ্রস্ত’ সরকারের পতন ও নতুন নির্বাচনের আন্দোলনে অনেক অর্থের দরকার। এজন্য ওয়েবসাইটের মাধ্যমে অনুদান সংগ্রহ করছে পিটিআই। খবর এএনআই'র। 

ইমরান খান বলেন, পাকিস্তানের ২২ কোটি জনগণের ওপর একটি ‘দুর্নীতিগ্রস্ত সরকার’ চাপিয়ে দেওয়া হয়েছে। জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে দেশ কে চালাবে- পিটিআই নাকি ‘দুর্নীতিগ্রস্ত’ শরীফ পরিবার; যিনি তিন বছর জেল খেটেছেন। যার বিরুদ্ধে এখনো দুর্নীতির মামলা চলছে।

এদিন যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা করে সদ্য সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে ষড়যন্ত্র করে শেহবাজ শরীফ ক্ষমতায় বসেছেন। এ অবস্থায় দেশটিতে নতুন করে জাতীয় নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, কয়েক সপ্তাহ ধরে চলা নাটকীয়তার পর গত ৯ এপ্রিল মধ্যরাতে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। পিটিআই জোটের কিছু সদস্য পক্ষ পরিবর্তন করায় মাত্র তিন ভোটে হেরে প্রধানমন্ত্রীত্ব হাতছাড়া হয় তার। 

ওআ/