ভোটারকে থাপ্পড় মারায় এমপির গালে পাল্টা থাপ্পড়!


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:৩১ অপরাহ্ন, ১৪ই মে ২০২৪


ভোটারকে থাপ্পড় মারায় এমপির গালে পাল্টা থাপ্পড়!
ছবি: ভিডিও থেকে নেওয়া

ভোটারদের লাইনে না দাঁড়িয়ে কেন্দ্রে ভোট দিতে গিয়েছিল এক এমপি। কিন্তু তাকে বাধা  দেয়ায় এক ভোটারকে কষে থাপ্পড় মারেন তিনি।


সোমবার (১৩ মে) ভারতের চতুর্থ দফার নির্বাচনে দেশটির অন্ধ্রপ্রদেশের একটি ভোটকেন্দ্রে এই ঘটনা ঘটেছে। এনডিটিভি'র প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।


প্রতিবেদনে বলা হয়, ভিআইপি হিসেবে ভোটের সারিতে না দাঁড়িয়ে সরাসরি ভোটকেন্দ্রে ঢোকার সময় এই কাণ্ড ঘটিয়েছেন অন্ধ্রপ্রদেশের ওয়াইএসআর কংগ্রেস পার্টির বিধানসভার এমএলএ শিবকুমার। এদিকে, ভোটারকে শিবকুমারের থাপ্পড় এবং ভোটারের পাল্টা থাপ্পড়ের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই তা মুহূর্তে ভাইরাল হয়ে যায়।


এই ঘটনায় দেশটির নাগরিকরা ভিআইপি সংস্কৃতির সমালোচনা করে ওই আইনপ্রণেতার শাস্তির দাবি জানান। তারা বলেছেন, একজন আইনপ্রণেতা ভোটকেন্দ্রে গিয়ে ভোটারের সাথে এই ধরনের আচরণ করতে পারেন না।


আরও পড়ুন: ভারতে বিলবোর্ড ভেঙে পড়ে ১৪ জনের প্রাণহানি


সূত্রটি আরও জানায়, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ১০ সেকেন্ডের ভিডিওতে ওই সময় ভোটারকে রক্ষায় নিরাপত্তা বাহিনীর কোনও কর্মকর্তাকে এগিয়ে আসতে দেখা যায়নি। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, হাতাহাতি শুরু হওয়ার আগে ঠিক কী ঘটেছিল তা পরিষ্কার নয়। তবে ভোটারকে বিধায়কের থাপ্পড়ের এই ঘটনা ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র সমালোচনা শুরু হয়েছে।


আরও পড়ুন: রাফা ছেড়ে পালিয়েছেন ৩ লাখ ফিলিস্তিনি: জাতিসংঘ


উল্লেখ্য, ভারতের অন্ধ্রপ্রদেশের লোকসভার ২৫টি আসন ও বিধানসভার ১৭৫টি আসনে সোমবার ভোট হচ্ছে। নির্বাচনে ওয়াইএস জগন মোহন রেড্ডির নেতৃত্বাধীন ওয়াইএসআর কংগ্রেস পার্টি সরকার বিজেপি এবং এন চন্দ্রবাবু নাইডুর নেতৃত্বাধীন তেলেগু দেশম পার্টির জোটের বিরুদ্ধে লড়াই করছে।


জেবি/এসবি