লেজওয়ালা মানুষের সন্ধান পাওয়া গেল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


লেজওয়ালা মানুষের সন্ধান পাওয়া গেল

সোশ‍্যাল মিডিয়ার দৌলতে আজকাল ঘুচে গেছে দেশকাল সীমানার গন্ডি। বিভিন্ন দেশের চমকপ্রদ কিছু সংগঠিত হলেই সেই ঘটনা আজ আমরা বাড়িতে বসে জানতে পারি। এরকমভাবেই প্রতিবেশী দেশ নেপালের এক কিশোর বতর্মানে শিরোনামে। এই শিশুটি একটি লেজ নিয়ে জন্মগ্রহন করেছিল। এই লেজের কারণে সেখানকার মানুষ শিশুটির মধ‍্যে দিয়ে ঈশ্বরের পুর্নজন্ম হয়েছে বলে দাবি করছে। 

দিশান্ত অধিকারী নামের ১৬ বছর বয়সী এই কিশোর তার লেজের দৌলতে মানুষকে বেশ অবাক করেছে। দিশান্ত তার ৭০ সেন্টিমিটার লম্বা লেজের কারণে ইতিমধ্যে বেশ বিখ‍্যাত হয়ে উঠেছে। এই লেজটি তার পিঠের নীচের অংশে থেকে বেরিয়েছে এবং বয়সের সঙ্গে সঙ্গে লেজটি ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। 

নেপালের একটি সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, নেপালের বাসিন্দা দিশান্ত অধিকারী দেখতে একজন সাধারণ যুবকের মতো। কিন্তু তার পিঠের নীচের অংশ থেকে বেরিয়ে আসা লেজ তাকে সবচেয়ে অনন‍্য করে তোলে, ইতিমধ্যে তার বেশ কিছু সাক্ষাৎকার ও নেওয়া হয়েছে। 

দিশান্ত একটি ইউটিউব ভিডিওতে বলেছিলেন,তার জন্মের পরে, তাকে হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে আসার পরে তার মা বাবা এই লেজের কথা জানতে পারেন। এরপর তারা অনেক ডাক্তার দেখালেন কিন্তু কেউই এই লেজের উৎপত্তির বিষয়ে  বিশেষ কিছু আলোকপাত করতে পারেননি। 

এরপর তিনি বিভিন্ন মন্দিরের পুরোহিতদের তার লেজটি দেখাতে লাগলেন। দিশান্তর লেজ দেখে কেউ কেউ তাকে হনুমানের অবতার হিসেবে দাগিয়ে দেন। তারা অপারেশন করে এই লেজ বাদ দেওয়ার পক্ষপাতী ছিলেন না। উল্টে তারা এটিকে বড় করার পরামর্শ দেন। আগে দিশান্ত তার লেজ নিয়ে লজ্জা বোধ করত, কিন্তু এখন সে মোটে ও লজ্জা পায় না। 

বতর্মানে দিশান্তের ভিডিও ইতিমধ্যেই ইউটিউবে ও ভাইরাল।

এসএ/