হিন্দু মেয়ের সাথে প্রেম, মুসলিম যুবকের বাড়ি পুড়িয়ে দিল হিন্দু সংগঠন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


হিন্দু মেয়ের সাথে প্রেম, মুসলিম যুবকের বাড়ি পুড়িয়ে দিল হিন্দু সংগঠন

প্রেমিক মুসলমান, প্রেমিকা হিন্দু। মাঝে পলাতক ছিলেন ওই প্রেমিক যুগল। যুবকের বিরুদ্ধে অপহরণের অভিযোগ এনে তাঁর বাড়ি পুড়িয়ে দিল হিন্দুত্ববাদী সংগঠনের সদস‍্যরা। যুবককে গ্রেফতারের দাবি তুলেছে সংগঠনটি। ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে ভারতের উত্তরপ্রদেশের আগরায়। এদিকে যুবকের বাড়িতে আগুন লাগানোর ঘটনায় কর্তব‍্যে গাফিলতির অভিযোগ উঠেছে স্থানীয় পুলিশের বিরুদ্ধে। স্থানীয় থানার পুলিশ প্রধানকে সাসপেন্ড করে তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। 

পুলিশ সূত্রে খবর, নিরুদ্দেশ হওয়ার দুদিন পরে ২২ বছরের যুবতীর খোঁজ মিললেও যুবক সাজিদ এখনও নিরুদ্দেশ। এর মধ‍্যেই স্থানীয় হিন্দুত্ববাদী সংগঠন " ধর্ম জাগরণ সমন্বয় সংঘ" সাজিদের বিরুদ্ধে অপহরণের অভিযোগ এনে তাঁর বাড়িতে আগুন ধরিয়ে দেয়। 

জানা যায়, আগরার রুনাক্তা এলাকায়  একটি জিম সেন্টার রয়েছে সাজিদের। তাঁর আত্মীয়ের বাড়িতেও হিন্দুত্ববাদীরা আগুন লাগিয়ে দিয়েছে বলে অভিযোগ। এই সঙ্গে যুবতীকে অপহরণের অভিযোগে সাজিদকে গ্রেফতারের দাবি তুলেছে ধর্ম জাগরণ সমন্বয় সংঘের সদস্যরা। আগুন লাগানোর সময় সাজিদের বাড়ির বেশ কয়েকজন আহত হয়েছেন। 

এদিকে একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ‍্যাল মিডিয়ায়, সেখানে সাজিদের বিরুদ্ধে ওঠা অপহরণের দাবিকে অস্বীকার করতে দেখা গিয়েছে যুবতীকে। তিনি জানিয়েছেন, আমরা সাবালক আমি ওর সঙ্গে স্বেচ্ছায় গিয়েছিলাম। সিনিয়র এসপি সুধীর কুমার সিংও নিশ্চিত করেছেন দুজনেই সাবালক। 

পুলিশের তরফে জানানো হয়েছে, সাজিদের বাড়িতে আগুন লাগানোর ঘটনায় হিন্দুত্ববাদী সংগঠনের সদস্যদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। পাশাপাশি এলাকার দুটি বাড়িতে আগুন লাগানোর ঘটনায় কর্তব‍্যে গাফিলতির অভিযোগে সিকান্দ্রা থানার পুলিশ প্রধানকে সাসপেন্ড করা হয়েছে। তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। 

সিনিয়র এসপি সুধীর কুমার সিং জানিয়েছেন, দোষ প্রমাণিত হলে পুলিশ আধিকারিকের বিরুদ্ধে শাস্তিমূলক ব‍্যবস্থা নেওয়া হবে। অন‍্যদিকে সাজিদের বিরুদ্ধে  থানায় অভিযোগ দায়ের করেছে যুবতীর পরিবার।

এসএ/