সংক্রমণ বাড়লেও আর লকডাউন চান না ব্যবসায়ীরা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সংক্রমণ বাড়লেও আর লকডাউন চান না ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনা পরিস্থিতি আবার অবনতি হতে থাকায় কঠোর বিধিনিষেধ বা লকডাউনের আশঙ্কায় রয়েছেন ব্যবসায়ীরা। তবে লকডাউন সমাধান নয় জানিয়ে নতুন করে লকডাউন না দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন।

বুধবার (১২ জানুয়ারি) ডিআরইউতে মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠান থেকে সংগঠনটির সভাপতি মোঃ জসিমউদ্দিন দোকান-পাট চালু রাখতে প্রয়োজনে বড় মার্কেট এবং শপিং মলে করোনার টিকা কেন্দ্র খোলার অনুরোধ জানিয়েছেন সরকারের প্রতি।

তিনি আরও বলেন, এখন লকডাউন দেয়ার মতো পরিস্থিতি নেই। হয়তো সরকারও দেবে না। বিশ্বের কোথাও এখন লকডাউন নেই। তা ছাড়া আমাদের সামনে অনেক দৃষ্টান্ত আছে। যে দেশ যত বেশি লকডাউন দিয়েছে, সে দেশ তত বেশি অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। পার্শ্ববর্তী ভারত লকডাউনে চরম ক্ষতিগ্রস্ত।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে বছরের প্রথম মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে অতিথি ছিলেন এফবিসিসিআই সভাপতি মোঃ জসিম উদ্দিন। স্বাগত বক্তব্যে ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু এবং সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব অর্থনীতির গতি ধরে রাখতে গণমাধ্যম এবং ব্যবসায়ীদের অংশীদারিত্বের কথা বলেন।

ওআ/