মুমিনুলের সঙ্গে খোলামেলা আলোচনায় বসবেন পাপন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


মুমিনুলের সঙ্গে খোলামেলা আলোচনায় বসবেন পাপন

ব্যাট যেন কথায় শুনছেনা বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক লিটিল মাস্টার মুমিনুল হকের। নিজের সাথে দলেরও যেন একই অবস্থা। এমন অবস্থায় প্রশ্ন উঠছে তাঁর অধিনায়কত্ব নিয়ে। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এই ব্যাপারে চিন্তিত নন। তবে মুমিনুলের অফ ফর্ম চিন্তায় ফেলছে বোর্ডপ্রধানকে। তাই মুমিনুলের সঙ্গে আলোচনায় বসবেন তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে ১০ উইকেটে হেরেছে বাংলাদেশ। দুই ম্যাচ সিরিজের দুটিতেই ব্যর্থ হয়েছেন মুমিনুল। দুই ম্যাচের চার ইনিংসে মুমিনুলের রান যথাক্রমে ২, ০ এবং ৯। এ ছাড়া শেষ ১৫ ইনিংসে ৫০ এর উপরে রান করেছেন মাত্র একবার।

এমন পারফরম্যান্সের পর মুমিনুলের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠাটাই স্বাভাবিক। আজ দিন শেষে একই প্রশ্ন করা হয়েছে বোর্ডপ্রধানকেও। 

এ ব্যাপারে নাজমুল হাসান বলেন, ‘আমাদের যেমন খারাপ লাগছে, ওর কাছেও তাই লাগছে। মুমিনুল অনেক চাপে আছে। একজন অধিনায়ক যখন রান করতে পারে না তখন তাঁর ওপর আরও বেশি চাপ যায়। আমার ধারণা ওর খুব মানসিক চাপ যাচ্ছে। আজকে আমার সঙ্গে কিছুটা আলাপ হলো। আগামীকাল বা পরসু আবার আমি ওর সঙ্গে আলোচনায় বসব। ওর সঙ্গে সব ব্যাপার নিয়ে খোলামেলা কথা বলব। ওর সমস্যাগুলো জানতে চাইব, ওর চিন্তা ভাবনাগুলো জানতে চাইব। দেখি সে কী বলে!’

এরপর নাজমুল হাসান বলেন, ‘মুমিনুলের অধিনায়কত্ব নিয়ে আমরা চিন্তিত নই। আমাদের চিন্তা হচ্ছে ওর ব্যাটিং নিয়ে। ও রান পাচ্ছে না এটা তো চিন্তা করার মতো ব্যাপারই। একজন অধিনায়ক রান করতে না পারলে তাঁর কি অবস্থা হয় ভাবুন। তবে আমরা আশা করি, খুব দ্রুতই সে রানে ফিরবে। তবুও আমরা ওর সঙ্গে আলোচনা করব।’

এর আগে গতকাল সাকিব আল হাসান সাপোর্ট দিয়েছিলেন মুমিনুলকে। তিনি জানান, এই মুহূর্তে মুমিনুলের চেয়ে ভালো অধিনায়ক দেখছেন না।

এসএ/