সিঙ্গাপুর গেলেন সাকিব


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সিঙ্গাপুর গেলেন সাকিব

লঙ্কানদের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ থেকে প্রায় ছিটকেই গেছিলেন সাকিব আল হাসান। খেলার একদিন পূর্বে করোনা নেগেটিভ আসায় ব্যক্তিগত সিদ্ধান্তে টেস্ট ম্যাচটি খেলতে নেমে বিশ্ব সেরা এই অলরাউন্ডার। একদমই সল্প প্রস্তুতি নিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজটি সম্পন্ন করেছেন তিনি। তবে শারীরিকভাবে কিছুটা অস্বস্তি হওয়াতে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ করে পুরো শরীর চেক-আপ করার জন্য সিঙ্গাপুর গিয়েছেন সাকিব।

শুক্রবার (২৮ মে) রাতেই ঢাকা ছাড়েন সাকিব। বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, ‌‘ক্রিকেটীয় কোনো অসুবিধা নেই সাকিবের। তবে শারীরিকভাবে কিছুটা অস্বস্তি অনুভব করায় শরীর চেকআপ করানোর সিদ্ধান্ত নেন এই ক্রিকেটার। সাকিব চেক-আপ করাতে সেখানে গিয়েছে। এমনিতে তার কোনো সমস্যা নেই। তবে সাকিবের শরীর নাকি দুর্বল লাগে। মাঠে খেলতে নেমে দুর্বল লাগলে তো সমস্যা। এ জন্য পুরো শরীর চেক-আপ করাতে গিয়েছেন।’

বিসিবি জানিয়েছে, সাকিবকে ছাড়াই জাতীয় দলের বাকি ক্রিকেটারদের মনোবিদের সঙ্গে সেশন আয়োজনের পরিকল্পনা করা হয়েছে। টেস্ট সিরিজের মধ্যেই সেটা করার কথা থাকলেও ক্রিকেটারদের সুযোগ হয়ে ওঠেনি। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে অন্তত দুটি সেশনের পরিকল্পনা রয়েছে বিসিবির। এ জন্য ইন্টার সার্ভিসেস সিলেকশন বোর্ডের (আইএসবি) সঙ্গে আলোচনাও শেষ হয়েছে।

জানা গেছে, সিঙ্গাপুরে শারীরিক পরীক্ষা করে সেখান থেকেই যুক্তরাষ্ট্রে উড়াল দেবেন সাকিব। সেখানে পরিবারের সঙ্গে সময় কাটানো শেষে উইন্ডিজ সফরের উদ্দেশ্যে উড়াল দেবেন তিনি। ১০ জুন ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিবেন তিনি। ১৬ জুন অ্যান্টিগায় ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে টাইগাররা।

এসএ/