নাসিক নির্বাচনের ভোট শেষ, চলছে গণনা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


নাসিক নির্বাচনের ভোট শেষ, চলছে গণনা

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে, চলছে গণনা। নগরীর ১৯২টি কেন্দ্রের সবগুলোতে ভোট নেয়া হয়েছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন- ইভিএমে।

কেন্দ্রগুলোতে ভোট গণনা শেষে প্রিজাইডিং অফিসারের স্বাক্ষর করা ফলাফল চলে যাবে কেন্দ্রীয় ভোট গণনা কক্ষে। সেখান থেকে চূড়ান্ত ফলাফল ঘোষণা করবেন রিটার্নিং অফিসার।

ইভিএমে ভোটগ্রহণ হওয়ায় এবারের নির্বাচনের ফল তুলনামূলক দ্রুত সময়ের মধ্যে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। এবারের নির্বাচনে ৫ লাখ ১৭ লাখ ৩৬১ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন আর নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন।

আজ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সব প্রার্থীর এজেন্টদের উপস্থিতিতে নির্বিঘ্নে ভোটগ্রহণ সম্পন্ন হয়। কোনো কেন্দ্রেই সেরকম কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

মেয়র পদে সাতজন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা) এবং দলীয় পদ থেকে সদ্য অব্যাহতিপ্রাপ্ত বিএনপি নেতা স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার (হাতি), খেলাফত মজলিশ প্রার্থী এ বি এম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মো. মাছুম বিল্লাহ (হাতপাখা), মো. কামরুল ইসলাম-স্বতন্ত্র (ঘোড়া), মো. জসীম উদ্দিন-বাংলাদেশ খেলাফত আন্দোলন (বট গাছ) ও বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী মো. রাশেদ ফেরদৌস (হাত ঘড়ি) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন

ওআ/