সনি ওয়ার্ল্ড ফটোগ্রাফি অ্যাওয়ার্ড ২০২২ -এর বিজয়ীকে পুরস্কার হস্তান্তর


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সনি ওয়ার্ল্ড ফটোগ্রাফি অ্যাওয়ার্ড ২০২২ -এর বিজয়ীকে পুরস্কার হস্তান্তর

বাংলাদেশ থেকে জাতীয় পর্যায়ে বিজয়ী হিসাবে কাজী আরিফুজ্জামান -কে পুরষ্কৃত করায় আমরা অভিনন্দন জানাই।

ন্যাশনাল অ্যাওয়ার্ড প্রোগ্রাম হল একটি উদ্যোগ যা বিশ্ব ফটোগ্রাফি সংস্থা এবং সনি দ্বারা প্রতিষ্ঠিত হয়েছে যাতে সারা বিশ্বের স্থানীয় ফটোগ্রাফিক সম্প্রদায়গুলিকে সমর্থন করে। ২০২২ সালে মোট ৬১টি দেশ অংশ নিয়েছে। ২১১টি অঞ্চল থেকে ৩৪০,০০০ টিরও বেশি ছবি সনি ওয়ার্ল্ড ফটোগ্রাফি অ্যাওয়ার্ড ২০২২-এ জমা পড়েছিল এবং ১৭০,০০০ -এরও বেশি ছবি উন্মুক্ত প্রতিযোগিতায় প্রবেশ করা হয়েছিল (যেখান থেকে জাতীয় পুরস্কার বিজয়ী নির্বাচিত হয়েছে)। কাজী আরিফুজ্জামান বিচারকদের দ্বারা তার ইউনিফাইড ছবির জন্য নির্বাচিত হন এবং উন্মুক্ত প্রতিযোগিতার (স্থাপত্য) বিভাগে প্রবেশ করেন। ফটোগ্রাফিতে শ্রমিকদের একসঙ্গে কাজ করা দেখানো হয়েছে।

কাজী বলেন, “একটা সময় ছিল যখন ছবি আঁকা ছিল আমার নেশা। কিন্তু নানা কারণে আমাকে ছবি আঁকা বন্ধ করতে হয়েছে। ছবি ছেড়ে দিলেও মন থেকে ছবি আঁকার আবেগ কখনো ছাড়তে পারিনি।

তাই, আমি আমার আবেগের অনুরূপ একটি মিডিয়া বেছে নিয়েছিলাম। ছবি আঁকার বদলে ক্যামেরায় ছবি আঁকতে শুরু করলাম। এইভাবে, ফটোগ্রাফি আমার জীবনের সাথে মিশে গেছে। আমি এই শিল্পকে সাথে নিয়েই আমার বাকি জীবন পার করতে চাই।”

বাংলাদেশ এর জাতীয় পুরস্কার বিজয়ী হিসাবে কাজী আরিফুজ্জামান পাচ্ছেন, সনি ডিজিটাল  এছাড়াও তার ছবি সনি ওয়ার্ল্ড ফটোগ্রাফি পুরস্কার প্রদর্শনী এবং বইতে অন্তর্ভুক্ত করা হবে। কাজী আরিফুজ্জামান, গত ১৬ই জুন, ২০২২ -এ বাংলাদেশে সনির অফিশিয়াল ডিস্ট্রিবিউটর, র‍্যাংগস ইলেক্ট্রনিক্স লিমিটেড এর প্রধান কার্যালয় -এ উপস্থিত হয়ে র‍্যাংগস ইলেক্ট্রনিক্স লিমিটেড এর জেনারেল ম্যানেজার, মোহাম্মদ জানে আলম এর কাছ থেকে তার পুরস্কার গ্রহণ করেন। এসময় আরো উপস্থিত ছিলেন র‍্যাংগস ইলেক্ট্রনিক্স লিমিটেড এর প্রোডাক্ট ইন চার্জ - সনি আলফা ক্যাটাগরি, মোহাইমিনুল এছাহাক এবং সনি বাংলাদেশ ব্রাঞ্চ এর প্রোডাক্ট স্পেশালিস্ট ও ট্রেইনার আহসানুল কবির পল্লব।

জি আই/