ট্রিপল নাইনে হেলিকপ্টার যুক্ত হচ্ছে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ট্রিপল নাইনে হেলিকপ্টার যুক্ত হচ্ছে

“জাতীয় জরুরি সেবা (৯৯৯) ‌‘ট্রিপল নাইন’ নম্বরের জন্য জরুরী উদ্ধার কাজ চালাতে হেলিকপ্টার দেয়া হবে। এছাড়া পুলিশ বাহিনীর জন্য কমিউনিটি ব্যাংকের অনুমোদন দেয়া হয়েছে। জরাজীর্ণ অবস্থায় পুলিশের ব্যরাকগুলো ছিলো, সেগুলোর সংস্কার করার উদ্যোগ নেয়া হয়েছে।”

মঙ্গলবার (২১ জুন) বিকেলে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে পদ্মাসেতু ও এর আশপাশের নিরাপত্তার জন্য নির্মিত পদ্মা সেতুর উত্তর ও দক্ষিণ থানার উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, “করোনার সময় নজিরববহীনভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে পুলিশ সদস্যরা। মুজিববর্ষের অনুষ্ঠানের অর্থ দিয়ে ঘর তৈরি করে দিয়ে বিরল দৃষ্টান্ত সৃষ্টি করেছে পুলিশ।”

সরকার প্রধান বলেন, “দেশে ১৫ হাজারেরও বেশি নারী পুলিশ কাজ করছে। তাই নারীদের জন্য আলাদা নারী পুলিশ ব্যারাক নির্মাণ করে দেওয়া হবে।”

শেখ হাসিনা বলেন, “বিএনপি জামায়াতের অগ্নিসন্ত্রাসের সময় পুলিশ সদস্যদের হত্যা করেছে। বাস, রেল ও লঞ্চে আগুন দিয়েছে।”

প্রধানমন্ত্রী আরো বলেন, ‍“এসময় সন্ত্রাস, জঙ্গিবাদ, সাইবার ক্রাইম, গুজব ছড়ানো, মাদক, এসবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।”  

একইসাথে প্রধানমন্ত্রী বাংলাদেশ পুলিশের দ্বিতীয় পর্যায়ে নির্মিত ১২০টি গৃহ হস্তান্তর, পুলিশ হাসপাতালগুলোর আধুনিকায়ন প্রকল্পের আওতায় ১২টি পুলিশ হাসপাতাল, ছয়টি নারী ব্যারাক এবং অনলাইন জিডি কার্যক্রম উদ্বোধন করেন।

এসএ/