পদ্মা সেতুর উদ্বোধনে নাশকতার সুনির্দিষ্ট তথ্য নেই: র‌্যাব


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


পদ্মা সেতুর উদ্বোধনে নাশকতার সুনির্দিষ্ট তথ্য নেই: র‌্যাব

পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় হামলা, নাশকতার ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। 

তিনি বলেন, ‘তবুও আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি। সবকিছু বিবেচনায় নিয়ে আমরা নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছি। আশা করি, কোনো অপ্রীতিকর ঘটনা ঘটনোর মতো কেউ দুঃসাহস পাবে না।’ 

বুধবার (২২ জুন) দুপুরে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শন শেষে তিনি সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

এসময় তিনি বলেন, উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। যে কোনো ধরনের নাশকতা বা হামলা মোকাবিলায় সেতুর দুই প্রান্তেই র‌্যাবের স্পেশাল ফোর্সের কমান্ডো টিমকে সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও প্রস্তুত রাখা হয়েছে র‌্যাব এয়ার উইংয়ের হেলিকপ্টার।

তিনি আরও বলেন, এ সকল নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি সেতুর দুই প্রান্তে র‌্যাবের মেডিকেল টিম থাকবে। যেকোনো প্রয়োজনে র‌্যাবের সদস্য কিংবা জনসাধারণ কেউ অসুস্থ হলে তারা মেডিকেল টিমের সহায়তা নিতে পারবে।

এর আগে র‌্যাবের মহাপরিচালক মাওয়া প্রান্ত এলাকা ঘুরে দেখেন। পরে হেলিকপ্টার যোগে শিবচরের বাংলাবাজার জনসভাস্থলে আসেন।

শুধু পদ্মা সেতু নয়, সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দেশবাসীকে স্বাচ্ছন্দে পদ্মা সেতুর অনুষ্ঠানে আসার আহ্বানও জানান র‌্যাব প্রধান।
র‌্যাব মহাপদির্শক এ সময় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নির্মিত সভামঞ্চ পরিদর্শন করেন।

ওআ/