‘ভালো হয়ে যাও মাসুদকে’ পদোন্নতি, এখন বিআরটিএ খুলনার পরিচালক


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


‘ভালো হয়ে যাও মাসুদকে’ পদোন্নতি, এখন বিআরটিএ খুলনার পরিচালক

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) আলোচিত কর্মকর্তা মো. মাসুদ আলম খুলনা বিভাগীয় পরিচালক (ইঞ্জিনিয়ারিং) পদে পদোন্নতি পেয়েছেন। তিনি মঙ্গলবার এ দায়িত্ব গ্রহণ করেন। এর আগে মাসুদ বিআরটিএ সদর দপ্তরে উপ-পরিচালক (ইঞ্জিনিয়ারিং-১) পদে দায়িত্বে ছিলেন।

বুধবার (২২ জুন) তার পদোন্নতির বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিআরটিএ খুলনা সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) ইঞ্জিনিয়ার তানভীর আহমেদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কথোপকথনের পর থেকেই মাসুদের নাম ছড়িয়ে পড়েছে দেশ-বিদেশে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল এই নাম।  তার বিরুদ্ধে খোদ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বিক্ষুব্ধ ছিলেন। 

২০১৭ সালের ১৮ জানুয়ারি বিআরটিএ’র মিরপুর কার্যালয় পরিদর্শনে গিয়েছিলেন সড়কমন্ত্রী ওবায়দুল কাদের। সেসময় মাসুদ প্রতিষ্ঠানটির উপ-পরিচালক ছিলেন। তখন সড়কমন্ত্রীর কাছে সেবাগ্রহীতারা লাইসেন্স সময়মতো না পাওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ করেন। পরিদর্শনকালে সড়কমন্ত্রীর সঙ্গেই ছিলেন মাসুদ আলম। সেবাগ্রহীতাদের অভিযোগ শুনে সড়কমন্ত্রী তখন মাসুদকে লক্ষ্য করে বলেছিলেন, ‘ভালো হয়ে যাও মাসুদ, ভালো হয়ে যাও। তোমাকে আমি অনেক সময় দিয়েছি। তুমি ভালো হয়ে যাও। তুমি কি এখানে আবার পুরানো খেলা শুরু করেছ? তুমি কি কোনোদিনও ভালো হবে না?’ 

তারপর থেকে মাসুদকে নিয়ে নানান প্রতিক্রিয়া দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। লোকে একে-অপরকে এখনও রসভরা সুরে বলে থাকেন, ‘মাসুদ ভালো হয়ে যাও’। ফেসবুকে এখন কোড ল্যাঙ্গুয়েজ ‘মাসুদ, তুমি কি ভাল হবা না?’ ভাইরাল হওয়া ভিডিওতে আশেপাশে থাকা অন্যান্য গণমাধ্যমকর্মীরা জানান, সেসময় প্রায়ই হঠাৎ করেই বিভিন্ন এলাকায় পরিদর্শনে যেতেন ওবায়দুল কাদের। তখন মন্ত্রীর সঙ্গে বিআরটিএ’র উপ-পরিচালক মাসুদ আলমও থাকতেন। কাদের তখন অনেকটা হাসি-ঠাট্টা করেই কথাগুলো বলতেন।

উল্লেখ্য, গত সপ্তাহে বিআরটিএ দেশের ৮টি বিভাগে বিভাগীয় পরিচালক পদ সৃষ্টি করেছে। পদ সৃজনের পর প্রথম পরিচালক হিসেবে খুলনা বিভাগে যোগদান করলেন ইঞ্জিনিয়ার মাসুদ আলম। 

ওআ/