ভোটের ফলাফল নিয়ে যা জানালেন মোদি


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৯:২৪ অপরাহ্ন, ৪ঠা জুন ২০২৪


ভোটের ফলাফল নিয়ে যা জানালেন মোদি
নরেন্দ্র মোদি - ছবি: সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশটির জনগণকে ধন্যবাদ জানিয়েছেন। টানা তৃতীয়বারের বিজেপি নেতৃত্বাধীন জোট ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সকে (এনডিএ) বিজয়ী করার জন্য তিনি এই ধন্যবাদ জানান।


মঙ্গলবার (৪ জুন) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।


সোশ্যাল মিডিয়া এক্স (সাবেক টুইটার) পোস্টে মোদি বলেন, “টানা তৃতীয়বারের জন্য মানুষ এনডিএ’র ওপর আস্থা রেখেছে। এটা ভারতের ইতিহাসে এক ঐতিহাসিক ঘটনা।”


আরও পড়ুন: ভারতের নির্বাচন: কোন দল কত আসনে এগিয়ে?


এবারের লোকসভা নির্বাচনের ফলাফলে বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএ ২৯৭ আসনে এগিয়ে রয়েছে। অপরদিকে, ভারতের বিরোধী জোট ইন্ডিয়া ২৩২ আসনে এগিয়ে আছে। ২০১৯ সালের নির্বাচনের তুলনায় এ জোট অনেক উন্নতি করেছে।


মোদি বলেন, “আগে যেমন ভালো কাজ করেছি, আগামীতেও জনগণের জন্য ভালো কাজ করবো। বারাণসীতে তিনি ১ লাখ ৫০ হাজার ভোট জয়ী হয়েছেন।”


আরও পড়ুন: দেবের হ্যাটট্রিক


এদিকে, ভোটের অবস্থা দেখে বিজেপির নেতৃত্বে গঠিত এনডিএ জোটের বৈঠক ডেকেছেন বিজেপির প্রেসিডেন্ট জেপি নাড্ডা। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি বলছে, “আগামীকাল বুধবার (৫ জুন) বৈঠকের ডাক দিয়েছেন নরেন্দ্র মোদি। এতে চন্দ্রবাবু নাইডুর টিডিপি ও নীতিশ কুমারের জনতা দল ইউনাইটেড উপস্থিত থাকবে বলে জানা গেছে। এর আগে বিজেপিও নিজেদের মধ্যে বৈঠক করবে।”


গেল ১৬ মার্চ লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশ করেছিল ভারতের নির্বাচন কমিশন। প্রথম দফার নির্বাচন হয় ১৯ এপ্রিল। সেই থেকে ১ জুন পর্যন্ত মোট সাত দফায় ভারতের ৫৪৩ লোকসভার আসনে ভোট নেয়া হয়েছে। এবারের নির্বাচনে প্রায় ৬৫ কোটি ভারতীয় ভোটার ভোট দিয়েছেন।


জেবি/এসবি