সোনালী ব্যাংক থেকেও বাদ মতিউর রহমান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:২৮ অপরাহ্ন, ২৩শে জুন ২০২৪


সোনালী ব্যাংক থেকেও বাদ মতিউর রহমান
ছবি: সংগৃহীত

ছাগলকাণ্ডে আলোচিত জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর্মকর্তা মতিউর রহমানকে রাষ্ট্রমালিকানাধীন সোনালী ব্যাংক পিএলসির পরিচালক পদ থেকে সরানো হয়েছে। তাকে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় অংশ না নেওয়ার নির্দেশ দিয়েছে সরকার।


রবিবার (২৩ জুন) বিষয়টি নিশ্চিত করেন সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আফজাল করিম ।


আরও পড়ুন: ছাগলকাণ্ডে আলোচিত সেই মতিউরকে ওএসডি


তিনি বলেন, “সোনালী ব্যাংকের ২৩ জুনের বোর্ড সভায় আসতে নিষেধ করা হয়েছে ছাগলকাণ্ডে ভাইরাল হওয়া ও পরবর্তীতে এববিআর থেকে সরিয়ে নেওয়া মতিউর রহমানকে। তিনি কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের প্রেসিডেন্টের পাশাপাশি রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের প‌রিচালক ছিলেন।”


জানা গেছে, রবিবার বেলা ১১টায় সোনালী ব্যাংকের পর্ষদ চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকীর সভাপতিত্বে পরিচালনা পর্ষদের বৈঠক অনুষ্ঠিত হয়। এতে মতিউরকে বাদ দেওয়ার সিদ্ধান্ত হয়।


আরও পড়ুন: ছাগলকাণ্ডে ভাইরাল সেই মতিউর রাষ্ট্রায়ত্ত ব্যাংকেরও পরিচালক


এর আগে সামাজিকমাধ্যমে ফেসবুকে ভাইরাল হওয়া কোরবানি উপলক্ষে ১৫ লাখ টাকায় ছাগল কিনে আলোচনার জন্ম দেন মুসফিকুর রহমান ইফাত নামের এক তরুণ। পরে অবশ্য প্রকাশ্যে আসে ইফাত এনবিআরের কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালে কর্মরত মতিউর রহমানের ছেলে।


এ ঘটনার পর দায়িত্ব থেকে থেকে আলোচিত মতিউর রহমানকে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত করা হয়। এখন সোনালী ব্যাংকের বোর্ড সভাতেও তাকে আসতে নিষেধ করা হলো।


জেবি/এসবি