আসাদুজ্জামান নূর-মাহবুব আলীকে কারাগারে আটক রাখার আবেদন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:০৯ অপরাহ্ন, ১৬ই সেপ্টেম্বর ২০২৪


আসাদুজ্জামান নূর-মাহবুব আলীকে কারাগারে আটক রাখার আবেদন
আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী - ফাইল ফটো

হোটেল কর্মচারী মো. সিয়াম সরদারকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর ও অ্যাডভোকেট মাহবুব আলীকে কারাগারে আটক রাখার আবেদন করেছে পুলিশ।


সোমবার (১৬ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালতে এ আবেদনের ওপর শুনানি হবে।


এর আগে গতকাল রবিবার (১৫ সেপ্টেম্বর) রাত ১১টায় রাজধানীর বেইলি রোডের নওরতন কলোনি থেকে সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরকে গ্রেফতার করা হয়। আর রাজধানীর সেগুনবাগিচা থেকে সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।


নিহত সিয়াম সরদারের পিতা মো. সোহাগ সরদার বাদী হয়ে গেল ১২ সেপ্টেম্বর ১১৪ জনকে আসামি করে মামলা করেন। মামলার এজাহারনামীয় ৮নং আসামি হলেন আসাদুজ্জামান নূর। তবে মাহবুব আলাীর নাম এজাহারে নেই। তাকে এ মামলায় সন্ধিগ্ধ আসামি হিসেবে গ্রেফতার দেখানো হয়েছে।


আরও পড়ুন: অবশেষে প্রকাশ্যে এলো শেখ হাসিনার পদত্যাগ পত্র


এ মামলার উল্লেখযোগ্য অন্য আসামিরা হলেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, হারুন অর রশীদ, মনির হোসেন, আওয়ামী লীগ নেতা মাইনুল হোসেন খান নিখিল ও কামাল আহমেদ মজুমদার।


আরও পড়ুন: ঢাকায় এমপি এনামুল গ্রেফতার


মামলার অভিযোগে বলা হয়েছে, “গত ১৮ জুলাই রাত ১১টার দিকে মিরপুর-১০ এ আবু তালেব স্কুলের সামনে আওয়ামী লীগসহ তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আসাদুজ্জামান খান কামালের নির্দেশে নির্বিচারে গুলি করে। এসময় সিয়াম সরদার হোটেলের কাজ শেষে বাসায় ফিরছিলেন। তখন গুলিবিদ্ধ হয়ে তিনি মারা যান।”


জেবি/এসবি