সিমন্সের সেঞ্চুরি, সিলেটের রানের পাহাড়


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সিমন্সের সেঞ্চুরি, সিলেটের রানের পাহাড়

চলতি বিপিএলের প্রথম সেঞ্চুরি আসলো সিলেট সানরাইজার্সের ব্যাটার লেন্ডেল সিমন্সের ব্যাটে। ঢাকার মন্থর উইকেটে বেশ সংগ্রাম করতে হয়েছিল ব্যাটারদের। চট্টগ্রামে যেতেই যেন আসর রুপ দেখাতে শুরু করেছেন ব্যাটাররা।

শুক্রবার সন্ধ্যায় দিনের দ্বিতীয় ম্যাচে মিনিস্টার ঢাকার বিপক্ষে টস হেরে আগে ব্যাট করতে নেমে সিলেটের ওপেনার লেন্ডেল সিমন্স তুলে নিয়েছেন আসরের প্রথম সেঞ্চুরি। মাত্র ৫৯ বলে ১২ চার ও ৪ ছয়ে তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় শতক।

ব্যাট করতে নেমে সিলেটের ওপেনার এনামুল হক বিজয় ১৮ রান করে সাজঘরে ফেরেন এবাদত হোসেনের বলে কায়েস আহমেদের হাতে। এরপর মোহাম্মদ মিঠুনকে ৬ রানে ফেরান কায়েস আহমেদ। কলিন ইনগ্রামকে কট এন্ড বোল্ড করে শূন্য রানে ফেরান মাশরাফী বিন মোর্ত্তজা।

এরপরই ব্যাট হাতে ঝড় তোলেন সিমন্স। রবি বোপারার সঙ্গে জুটি গড়ে ২৭ বলে করেন ৪৯ রান। মোসাদ্দেক হোসেনের সঙ্গে জুটি গড়ে নেন আরও ২৯ (১২) রান। শেষ পর্যন্ত সিমন্সকে থামান স্বদেশি আন্দ্রে রাসেল। সাজঘরে ফেরার ওভারে টানা দুটি চার ও একটি ছয় হাঁকান সিমন্স। শেষ পর্যন্ত ছয় মারতে গিয়েই ৬৫ বলে ১১৬ রান করে তালু বন্দি হন তামিম ইকবালের। শেষ দিকে রবি বোপারার ১৩ ও মোসাদ্দেকের ১৩ রানে ভর করে ৫ উইকেটে ১৭৫ রান তুলে সিলেট সানরাইজার্স।

ঢাকার পক্ষে ১টি করে উইকেট নেন মাশরাফী, আন্দ্রে রাসেল, এবাদত ও শুভাগত হোম।

এসএ/