বেড়ায় মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০৪ পূর্বাহ্ন, ১লা অক্টোবর ২০২২


বেড়ায় মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু
শহীদ আব্দুল খালেক ষ্টেডিয়াম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে পাবনার বেড়ায় দেশের ১৬টি জেলার ফুটবল দল নিয়ে শুরু হয়েছে মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। 
       
বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) শহীদ আব্দুল খালেক ষ্টেডিয়ামে বিকাল সাড়ে ৪ টায় বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থা আয়োজিত ‘মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২২’  উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা এ্যাড. শামসুল হক টুকু এমপি, ডেপুটি স্পিকার বাংলাদেশ জাতীয় সংসদ।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেড়া উপজেলা চেয়ারম্যান রেজাউল হক, বেড়া নির্বাহী অফিসার মোহা. সবুর আলী, সাঁথিয়া উপজেলা চেয়ারম্যান দোলোয়ার হোসেন, সাঁথিয়া পৌর মেয়র মাহবুব আলম বাচ্চু, সুজানগর উপজেলা চেয়ারম্যান শাহিনুজ্জামান শাহিনসহ বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তিত্ব ও প্রশাসনিক কর্মকর্তা। 

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেড়া পৌর মেয়র ও বেড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাড. এসএম আসিফ শামস্ রঞ্জন।
         
১৬টি জেলা ফুটবল দল মেযর গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে অংশ গ্রহন করছে। যে ফুটবল দল গুলো টুর্নামেন্টে খেলবে তারা হলো, নারায়ণগঞ্জ জিকেএসপি ও সিরাজগঞ্জ জেলা দল, এসআরএফসি ঠাকুরগাঁও বনাম রাজবাড়ী চৌধুরী ব্রার্দাস, কুষ্টিয়া ওয়ার্ন্ডাস ক্লাব বনাম গাইবান্ধা জেলা দল, চুয়াডাঙ্গা উক্ত একাদশ বনাম বগুড়া জেলা দল, মানিকগঞ্জ জেলা দল বনাম ডব্লিউএফসি দিনাজপুর, রংপুর জেলা দল বনাম টাঙ্গাইল জেলা দল, সমাজকল্যাণ সংঘ মুগদা ঢাকা বনাম রাজশাহী জেলা দল এবং চলন্তিকা ঢাকা বনাম নাটোর জেলা দল। 

সেমিফাইনাল হবে ২৫ ও ২৭ অক্টোবর এবং ফাইনাল খেলার তারিখ পরবর্তীতে জানাবে পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থা। খেলা প্রেমী দর্শকদের খেলা উপভোগ করতে ২০ টাকা মূল্যের টিকিট কেটে খেলার মাঠে প্রবেশ করতে হচ্ছে। তবে প্রতি খেলাতেই বিক্রিত টিকিট লটারির মাধ্যমে একজন বিজয়ী  দর্শককে পুরস্কার দেবেন বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থা। খেলা শেষে লটারির মাধ্যমে বিজয়ী দর্শক জিতে নিয়েছেন একটি এলইডি  টিভি।  মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলটি পুরস্কার হিসেবে পাবে নগদ ৩ লক্ষ টাকা এবং রানার’স আপ দলটি পাবে নগদ ২ লক্ষ টাকা

উদ্বোধনী খেলায় নারায়ণগঞ্জ জিকেএসপি ও সিরাজগঞ্জ জেলা দলের মধ্যে খেলা হয়। খেলার প্রথমার্ধে ১-০ গোলে সিরাজগঞ্জ জেলা দল এগিয়ে থাকে এবং দ্বিতীয়ার্ধে আরও ২ গোল করে ৩-০ গোলে পরাজিত করে নারায়নগঞ্জ জিকেএসপিকে। 

উদ্বোধনী খেলায় প্রথম গোল দাতার জন্য ৩ হাজার টাকা পুরস্কা ঘোষণা ছিল এবং সিরাজগঞ্জ জেলা দলের ৯ নম্বর জার্সিধারী আবু তাহা প্রথম গোল করে পুরস্কারটি ছিনিয়ে নেয়। 

জেবি/ আরএচ/