আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস পালিত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৫৬ পূর্বাহ্ন, ১৪ই অক্টোবর ২০২২


আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস পালিত
আন্তর্জাতিক দুর্যোগ পালিত

দিনাজপুরের ফুলবাড়ীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি’র নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা পৌরশহরে বের করা হয়। 


বৃহস্পতিবার (১৩ অক্টোবর) আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস পালন করা হয়েছে। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াউ উদ্দিনের সভাপতিত্বে এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শফিউল ইসলামের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।


এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, পৌর মেয়র মো. মাহমুদ আলম লিটন, ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী ও মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার। এছাড়াও বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, মো. মানিক রতন, বীর মুক্তিযোদ্ধা মো. এছার উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম ডাবলু, ফুলবাড়ী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মেহেদী হাসান প্রমুখ। 


অনুষ্ঠানে ভূমিকম্প ও অগ্নিকা- সম্পর্কে সচেতনতা বিষয়ক মহড়া প্রদর্শন করেন ফুলবাড়ী ফায়ার স্টেশনের কর্মকর্তা-কর্মচারীরা। 


অনুষ্ঠানে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, এনজিও কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থীসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।


আরএক্স/