সূচকের উত্থানে চলছে লেনদেন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১০:৫৫ অপরাহ্ন, ১৯শে অক্টোবর ২০২২


সূচকের উত্থানে চলছে লেনদেন
ফাইল ছবি

সপ্তাহের চতুর্থ কার্যদিবস আজ বুধবার (১৯ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে।


আজ বুধবার (১৯ অক্টোবর) লেনদেন শুরুর এক ঘণ্টা পর  সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৪৪২ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৪১৬ ও ২২৮৯ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৩৩৭ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।


এদিন এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১২১টির, কমেছে ২২টির এবং অপরির্বতিত রয়েছে ১৭৩টি কোম্পানির শেয়ার।


অপরদিকে লেনদেন শুরুর এক ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৯৬ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৯৫১ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।


এদিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ২ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ের ৪৯টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ৯টি কোম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানি শেয়ারের দর।

জেবি/ আরএইচ/