আরিফুলের সেঞ্চুরি তবুও বড় ব্যবধানে হারল বাংলাদেশ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


আরিফুলের সেঞ্চুরি তবুও বড় ব্যবধানে হারল বাংলাদেশ

কোয়ার্টার-ফাইনালে ভারতের কাছে হেরে বাংলাদেশের স্বপ্ন আগেই শেষ হয়ে গেছে। এবার প্লে অফের ম্যাচে লাল-সবুজের দল পাকিস্তানের কাছে হেরেছে ছয় উইকেটের বড় ব্যবধানে।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পঞ্চম স্থান নির্ধারণী এই ম্যাচে টসে হেরে আগে ব্যাট করে বাংলাদেশ ১৭৫ রান গড়ে। এই লক্ষ্যে পৌঁছাতে খুব একটা বেগ পেতে হয়নি পাকিস্তানকে। চার উইকেট হারিয়ে জয়ে পৌঁছায় তারা।

তবে দলের এই ব্যর্থতার মধ্যেও দারুণ একটি সেঞ্চুরি উপহার দিয়েছেন আরিফুল ইসলাম। অন্যরা ব্যর্থ হলেও, তিনি একাই দলকে টেনে নেন। তা না হলে এই  সংগ্রহ গড়াও সম্ভব হতো না। পাঁচ নম্বরে নেমে ১১৯ বলে করেন ১০০ রান। ৫টি চার ও ৪টি ছক্কায় এই ইনিংসটি সাজান। দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান ইফতেখারের। আর দুই অঙ্কের কোটায় যান মেহরব হাসান (১৪)।

আরিফুলের এই সেঞ্চুরি আসরে বাংলাদেশের একমাত্র শতক। সব মিলিয়ে বাংলাদেশের সপ্তম ব্যাটসম্যান হিসেবে যুব বিশ্বকাপে সেঞ্চুরি পেলেন তিনি।

অ্যান্টিগার কুলিজ ক্রিকেট মাঠে মাঝারি লক্ষ্যের তাড়ায় উদ্বোধনীতে পাকিস্তানের মুহাম্মদ শেহজাদ ও হাসিবউল্লাহ দারুল দুটি ইনিংস খেলে দলকে জয়ের ভিত গড়ে দেন।  শেহজাদ ৩৬, হাসিবউল্লাহ ৭৯ রান করেন। ১০৭ বলে ৪টি চার-ছক্কায় গড়েন ইনিংসটি।

আসরের গ্রুপ পর্বে ইংল্যান্ড এবং শেষ আটে ভারতের বিপক্ষে হারে বাংলাদেশ। আর কানাডা ও সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জয় পায় তারা। এবার হারল পাকিস্তানের কাছে।

আগামী বৃহস্পতিবার সপ্তম স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশ খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। একই দিন পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ৪৯.২ ওভারে ১৭৫ (ইফতেখার ২৫, আইচ ৪, আরিফুল ১০০, মেহরব ১৪, রিপন ৭*; জিশান ৯.২-১-২৭-১, আওয়াইস ১০-০-৫২-২, আহমেদ ৪-১-১৯-১, মেহরান ১০-২-১৬-৩)।

পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল  : ৪৬.৩ ওভারে ১৭৬/৪ (শেহজাদ ৩৬, হাসিবউল্লাহ ৭৯, ইরফান ২৪, ফাসিহ ২২*, কাইস ১, আব্বাস ৫*; নাইমুর ১০-০-৩৩-১, আইচ ৬-০-১৬-০, রকিবুল ১০-১-২৮-২, আরিফুল ১-০-৮-০)।

ফল: পাকিস্তান ছয় উইকেট জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : আরিফুল ইসলাম।

এসএ/