সরিষাবাড়ী টানানো হলো আর্জেন্টিনা ১০৬০ ফুট আর্জেন্টিনার পতাকা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১১:২১ অপরাহ্ন, ১৯শে নভেম্বর ২০২২


সরিষাবাড়ী টানানো হলো আর্জেন্টিনা  ১০৬০ ফুট আর্জেন্টিনার পতাকা
ছবি: জনবাণী

কাতার বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ১ দিন বাকি। সরিষাবাড়ী উপজেলায় বরাবরের মতো এবারো বাড়তি উন্মাদনা ছড়িয়ে পড়েছে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে। সে ধারাবাহিকতায় জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার ধানাটা গ্রামের মাসুদুর রহমান  সবাইকে ১০৬০ ফিট দৈর্ঘ্যের বিশাল পতাকা বানিয়ে তাক লাগিয়ে দিয়েছে । 


শনিবার (১৯ নভেম্বর) সকালে ট্রাক পরিবহন থেকে পৌরসভা হয়ে ডাক বাংলো গেট পর্যন্ত মহা সড়কের পাশে ১০৬০ ফিটের বিশাল আকৃতির এই পতাকা টাঙানো হয়েছে। তিনি আর্জেন্টিনার এ পতাকা টানিয়ে হইচই ফেলে দিয়েছে সরিষাবাড়ীতে। পতাকাটি দেখতে ছুটে আসছে জেলা সহ পার্শবর্তী উপজেলার বিভিন্ন প্রান্ত ছুটে আসছে সমর্থকরা।  


শুক্রবার সকালে বিশাল এই পতাকা নিয়ে স্লোগানে স্লোগানে আনন্দ মিছিল করে সকাল ১০ টায় আর্জেন্টিনা সমর্থক গোস্টীর আয়োজনে মাসুদুর রহমান এর নেতৃত্বে উপজেলার চর ধানাটা ট্রাক পরিবহন মোড় সংলগ্ন জিকে প্লাজার সামনে থেকে একটি র‍্যালি শুরু হয়ে মুক্তিযোদ্ধা সংসদ,বাসস্ট্যান্ড,থানা মোড় উপজেলা মোড়, পোস্ট অফিস মোড় হয়ে আরামনগর বাজার হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জিকে প্লাজার সামনে এসে শেষ হয়। মাসুদুর রহমান ঢাকার তেজগাঁও কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী।


পতাকা দেখতে আসা বিপ্লব, জোবায়ের, জয়নাল জানান, জামালপুর জেলার মধ্যে এতো বড় পতাকা কোথাও নেই।  দেখে খুব ভাল লাগল। 


ব্রাজিল সমর্থক সোহাগ বলেন, আমি যদিও ব্রাজিল সাপোর্টার সরিষাবাড়ীতে আর্জেন্টিনার এতো বড় পতাকা আগে কখনো ছিলো না।


পতাকাটি বানিয়ে একদিন অসুস্থ হয়ে পড়েছিলাম বলে জানিয়ে দর্জি শহিদুল ইসলাম দুলাল বলেন, এই ১০৬০ ফিটের পতাকাটি বানাতে আমার ২ দিন সময় লেগেছে। 

 

আর্জেন্টিনা শিরোপা অর্জন করলে ৫টি গরু জবাই করে জামালপুরের ঐতিহ্যবাহী খাবার মিল্লি ভাত খাওয়ানো হবে ঘোষনা দিয়ে বলেন আর্জেন্টিনা সমর্থকদ মাসুদুর রহমান বলেন,মেসি আমার প্রিয় খেলোয়াড়। প্রিয় দলকে ভালোবেসে এক হাজার ৬০ ফিট দৈর্ঘ্যের এ পতাকাটি বানিয়েছেন। পতাকাটি তৈরি করতে তাদের খরচ হয়েছে ৩০ হাজার টাকা। আগামী ২২ তারিখ আর্জেন্টিনা দলের খেলা। প্রিয় দলকে শুভেচ্ছা জানিয়ে শুক্রবার আনন্দ র‌্যালির আয়োজন করেছিলাম। আজ ১০৬০ ফিটের পতাকাটি লাগানো সম্পন্ন হলো।  এবার মেসির শেষ বিশ্বকাপ, তাই এ বিশ্বকাপটি মেসিভক্তদের কাছে খুব গুরুত্বপূর্ণ। আর্জেন্টিনা যদি এ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পারে তাহলে পাঁচটি গরু জবাই করে ‘মেন্দাভাতের’ আয়োজন করা হবে।


আরএক্স/