‘গায়েবি মামলা দিয়ে দমিয়ে রাখা যাবে না’


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩১ পূর্বাহ্ন, ২০শে নভেম্বর ২০২২


‘গায়েবি মামলা দিয়ে দমিয়ে রাখা যাবে না’
ছবি: জনবাণী

শেরপুরের শ্রীবরদীতে তাঁতীদলের ১৫ নেতাকর্মীকে গায়েবি মামলা দিয়ে গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বিএনপি। 


ওই সময় জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মাহমুদুল হক রুবেল বলেন, দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা হয়ে মুক্তির পথ খুঁজছে এবং অবৈধ সরকারকে ইতিমধ্যে মানুষ প্রত্যাখান করেছে। কাজেই সময় অল্প কোন পথ নেই এই অবৈধ সরকারকে টিকিয়ে রাখতে। তাই প্রশাসন বিএনপির নেতাকর্মীদের গায়েবি মামলা দিচ্ছে। আমি বলতে চাই গায়েবি মামলায় বিএনপিকে দমিয়ে রাখা যাবে না।


শনিবার (১৯ নভেম্বর) শেরপুর শহরের রঘুনাথবাজার এলাকায় জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।  


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি, নজিরবিহীন লোডশেডিং, জ্বালানি সংকট, সীমাহীন লুটপাট, অর্থপাচার, নির্বিচারে হত্যার প্রতিবাদে সারাদেশ যখন প্রতিবাদমুখর, তখন অবৈধ সরকার জোরপূর্বক ক্ষমতায় থাকতে বেসামাল ও দিশেহারা হয়ে উঠেছে। বিগত ২০১৮ সালের ন্যায় আবারও কাল্পনিক মামলা দেওয়া ও বিনা গ্রেপ্তারি পরোয়ানায় অন্যায়ভাবে গ্রেপ্তার করে নির্যাতন শুরু করেছে। এরই ধারাবাহিকতায় সম্পূর্ণ অন্যায়ভাবে বিনা উসকানিতে শেরপুরের শ্রীবরদী উপজেলা তাঁতীদলের কর্মীসভা শেষে শান্তিপূর্ণভাবে বাড়ি ফেরার পথে আকস্মিক হামলা চালিয়ে ১৫ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করে গায়েবী জেলা হাজতে পাঠিয়েছে পুলিশ। 


তিনি শেরপুর জেলা বিএনপির পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং আটককৃত নেতা-কর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি এবং মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় শেরপুরের সাধারণ জনগণ ও সকল নেতাকর্মীদের সাথে নিয়ে পাল্টা কর্মসূচী দেওয়া হবে। এতে করে যদি শাস্ত শেরপুর অশান্ত হয়ে উঠে এর সকল দায়ভার পুলিশ বিভাগকেই নিতে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।


সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি এ্যাডভোকেট মো. সিরাজুল ইসলাম, সহসভাপতি এ্যাডভোকেট মোখলেসুর রহমান জীবন ও এসএম শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ পলাশ, আবু রায়হান রূপম ও আক্রামুজ্জামান রাহাত, শ্রীবরদী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন দুলালসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।