আমার সন্তান দুই ধর্ম থেকেই শিক্ষা নেবে: নুসরাত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


আমার সন্তান দুই ধর্ম থেকেই শিক্ষা নেবে: নুসরাত

টালিগঞ্জের অভিনেত্রী, তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য নুসরাত জাহান এখন পুত্র সন্তানের মা হয়েছেন। ২০২১ সালে ২৬ আগস্ট দুপুরে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দেন তিনি। তারপর প্রশ্ন উঠে এই সন্তানের বাবা কে? কিন্তু বিষয়টি নিয়ে মুখে কুলুপ আঁটেন নুসরাত জাহান।

এসব নিয়ে তুমুল সমালোচনা হওয়ার পর জানা যায়, নুসরাতের পুত্র ঈশানের বাবা চিত্রনায়ক যশ দাশগুপ্ত। ধারণা ছিল, এবার যশ-নুসরাতের বিষয়ে ভাটা পড়বে। কিন্তু দুজন দুই ধর্মের অনুসারী হওয়ায় কিছুদিন ধরে কথা উড়ছে তারা কোন ধর্ম মতে বিয়ে করেছেন! এরই মাঝে ধর্মের ইস্যুটি উসকে দিলেন নুসরাত নিজেই।


ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেকে সাক্ষাৎকার দিয়েছেন নুসরাত। এ আলাপচারিতায় যশ-নুসরাতের পুত্রের ধর্ম নিয়ে প্রশ্ন করেন সঞ্চালক। উত্তরে নুসরাত বলেন—‘একজন ভালো মানুষের মতো বেড়ে উঠবে ঈশান। আমার সন্তান দুই ধর্ম থেকেই শিক্ষা নেবে। অভিভাবক হিসেবে আমরা দুজনেই খুবই উদারমনস্ক। আমাদের বাড়িতে দীপাবলি, দুর্গাপূজা, ঈদ, ক্রিসমাস পালন করা হয়। আমার মনে হয় ঈশানের সামনে আমরা প্রকৃত ধর্ম নিরপেক্ষ ভারতের উদাহরণ তুলে ধরতে পারব। ঈশান ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রের আদর্শ নাগরিক হিসেবে বড় হবে, এটাই আমার বিশ্বাস।


২০১৯ সালের ১৯ জুন ব্যবসায়ী নিখিল জৈনের সঙ্গে ঘর বাঁধেন নুসরাত জাহান। ২০২০ সালে হুট করে শোনা যায়, নিখিলের বাড়ি ছেড়ে নুসরাত আলাদা রয়েছেন। এরপর নুসরাত-যশের প্রেমের বিষয়টি সামনে আসে।

নুসরাতের অন্তঃসত্ত্বা হওয়ার খবরটি ছড়িয়ে পড়লে নিখিল জানান, তিনি এই সন্তানের বাবা নন। পরে নিখিলের সঙ্গে বৈবাহিক সম্পর্ক অস্বীকার করে নুসরাত বিবৃতি দিলে চারদিকে হইচই পড়ে যায়।

ওআ/