অগ্রণী ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করলেন রেজিনা পারভীন


Janobani

আজাহারুল ইসলাম সুজন

প্রকাশ: ০৫:৪৪ পূর্বাহ্ন, ২৯শে নভেম্বর ২০২২


অগ্রণী ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক  হিসেবে যোগদান করলেন রেজিনা পারভীন
রেজিনা পারভীন

সম্প্রতি পদোন্নতি প্রাপ্ত হয়ে অগ্রণী ব্যাংক লিমিটেড এর উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন   রেজিনা পারভীন। পদোন্নতির পূর্বে  তিনি জনতা ব্যাংক লিমিটেডের জেনারেল ম্যানেজার হিসেবে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। 


তিনি জনতা ব্যাংকের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান জনতা ক্যাপিটাল এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ভারপ্রাপ্ত সি ই ও হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি জনতা ব্যাংকের প্রধান কার্যালয়ের ক্রেডিট ডিপার্টমেন্ট, একাউন্টস ডিপার্টমেন্ট, ওয়েলফেয়ার ডিপার্টমেন্ট, জেনারেল ব্যাংকিং ডিপার্টমেন্ট এবং এন্ড ইউজ ফরেন ট্রেড ডিপার্টমেন্টে গুরুত্বপূর্ণ দায়িত্বে  কর্মরত ছিলেন। 


এছাড়াও চাকুরীর বিভিন্ন পর্যায়ে তিনি জনতা ব্যাংকের বিভিন্ন শাখা, লোকাল অফিস এবং ফরিদপুর  বিভাগীয় কার্যালয়ে কর্মরত ছিলেন। তিনি দেশে-বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন  প্রশিক্ষণ ও কর্মশালায়  অংশগ্রহন করেন।


রেজিনা পারভীন ১৯৮৮ সালে জনতা ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতিতে ১৯৮৭ সালে এমএসএস ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে ২০১২ সালে গ্রীন ইউনিভার্সিটি হতে এমবিএ (এইচআরএম) ডিগ্রী অর্জন করেন। 


তিনি দি ইনষ্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ থেকে  ডিআইবিবি ডিগ্রী অর্জন করেন। উল্লেখ্য, সিরাজগঞ্জের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন রেজিনা পারভীন। তাঁর পিতার নাম মৃত আব্দুর রশিদ মল্লিক এবং মাতার নাম মিসেস মনোয়ারা বেগম।