উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে

অগ্রণী ব্যাংকে যোগদান করলেন পারভীন আকতার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:০৬ পূর্বাহ্ন, ৪ঠা ডিসেম্বর ২০২২


অগ্রণী ব্যাংকে যোগদান করলেন পারভীন আকতার
ফাইল ছবি

সম্প্রতি পদোন্নতি প্রাপ্ত হয়ে অগ্রণী ব্যাংক লিমিটেড এর উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন   পারভীন আকতার । 


পদোন্নতির পূর্বে  তিনি  হাউজ বিল্ডিং ফ্যাইন্যান্স কর্পোরেশনে মহাব্যবস্থাপক হিসেবে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের প্রধান কার্যালয়ে  হিসাব ও অর্থ, আইসিটি এবং আইন বিভাগে মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন। 


তিনি কৃষি ব্যাংকেও প্রধান কার্যালয়ের কেন্দ্রীয় হিসাব বিভাগ, আইসিসি, আইসিটি এন্ড ইঞ্জিনিয়ারিং ডিভিশন এবং ফরিদপুর ও কুমিল্লা বিভাগে মহাব্যবস্থাপক হিসেবে  দায়িত্ব পালন করেছেন। 


এছাড়াও হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন এর রিজিওনাল ম্যানেজার হিসেবে কুমিল্লা, জোনাল ম্যানেজার হিসেবে ময়মনসিংহ এবং জোন-৪( মিরপুর) এ দায়িত্বে ছিলেন। 


তিনি দেশে-বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন  প্রশিক্ষণ ও কর্মশালায়  অংশগ্রহন করেন। উল্লেখ্য ,তিনি অফিস ব্যবস্থাপনা শীর্ষক প্রশিক্ষণে অংশগ্রহন করে  হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন এর ব্যবস্থাপনা পরিচালক কর্তৃক প্রশংসাপত্র অর্জন করেন।  


মিজ পারভীন ১৯৯৬ সালে  হাউজ বিল্ডিং ফ্যাইন্যান্স কর্পোরেশন এর নিয়োগ পরীক্ষায় সারা বাংলাদেশে প্রথম হয়ে  সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতিতে  স্নাতক (সম্মান) ও ১৯৯৩ সালে স্নাতকোত্তর  ডিগ্রী অর্জন করেন। 


উচ্চমাধ্যমিকে মেধাতালিকায়  পঞ্চম স্থান অধিকার করা  বাবা মো. হাফিজ উদ্দীন এবং মা মালেকা বেগমের সন্তান পারভীন আকতার জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলাধীন রামপুরা গ্রামে  জন্মগ্রহন করেন। তার একমাত্র কন্যা সন্তান  আদৃতা রহমান খেয়া সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ এর ডেন্টাল সার্জারী বিভাগে অধ্যয়নরত।


আরএক্স/